নিজস্ব প্রতিবেদন : আলাপিনী মহিলা সমিতির সদস্যদের ফের ঘর ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফ থেকে। তারই প্রতিবাদে আজ অবস্থান বিক্ষোভে বসেছেন আলাপিনী মহিলা সমিতির সদস্যরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তাঁদের দাবি, বিশ্বভারতী কর্তৃপক্ষ তথা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী অনৈতিকভাবে আলাপিনী মহিলা সমিতিকে উঠিয়ে দেওয়ার চেষ্টা করছেন। সমিতির সদস্যরা জানিয়েছেন, উপাচার্য যদি তাঁদের সঙ্গে কোনও আলোচনায় বসতে চান, তাহলে তাঁরা সেই বিষয়ে রাজি। আলোচনার মধ্য দিয়েই সমস্যার সমাধান চাইছেন তাঁরা। কিন্তু বিশ্বভারতী কর্তৃপক্ষ কোনওরকম আলোচনা ছাড়াই এই নিয়ে দ্বিতীয়বারের জন্য তাঁদের উঠে যাওয়ার নোটিস দিয়েয়েছে। আর এই নোটিসকে কেন্দ্র করেই নতুন করে অশান্তি দানা পাকিয়েছে।


নোটিসের বিরোধিতায় রবিবার সকাল থেকেই শান্তিনিকেতনের আনন্দ পাঠশালার গেটের সামনে অবস্থান বিক্ষোভে বসেছেন আলাপিনী মহিলা সমিতির সদস্যরা। প্রসঙ্গত, ১৯১৬ সালে শান্তিনিকেতনে আলাপিনী মহিলা সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতা ছিলেন দ্বিজেন্দ্রনাথ ঠাকুর। পরবর্তীতে ইন্দিরা দেবী চৌধুরানী বিশ্বভারতীর উপাচার্য থাকাকালীন আলাপিনী সমিতির জন্য একটি ঘর বরাদ্দ হয়। সেই ঘর ছেড়েই উঠে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সমিতির সদস্যাদের।


আরও পড়ুন, শাটলে তুলে প্রৌঢ়কে সর্বস্বান্ত করল ছিনতাইবাজরা, রাতের কলকাতায় ভয়ঙ্কর কাণ্ড