জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশে ভক্তির ঢেউ, ভক্তের প্লাবন। অযোধ্যার রামমন্দির উদ্বোধন ঘিরে সেই রকমই পরিস্থিতি। রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার কথা জানাতে সোমবার ১ জানুয়ারি থেকে শুরু হয়েছে দেশের ঘরে-ঘরে অক্ষত আমন্ত্রণ প্রকল্প। অযোধ্যায় রামের পুজো করা অক্ষত চাল দিয়ে শুরু হয়েছে দেশবাসীকে সেই আমন্ত্রণ জানানো। এই আমন্ত্রণের মধ্যে দিয়ে রামমন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার বিষয়ে জানানো হবে দেশবাসীকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Jalpaiguri: জঙ্গলপথে ট্রেনের উদ্দাম গতির বলি আর হতে হবে না বন্যপ্রাণীদের...


মঙ্গলবার ২ জানুয়ারি সকালে পানিহাটি বিধানসভার অন্তর্গত উশুমপুর অঞ্চলে পৌঁছে যান অযোধ্যার রাম মন্দিরের কয়েকজন স্বেচ্ছাসেবক। তাঁরা রামলালার 'পূজিত অক্ষত', রামের ছবি এবং লিফলেট নিয়ে ওই এলাকার ঘরে ঘরে পৌঁছে যান। এলাকাবাসীকে আমন্ত্রণ জানান।


আগামী ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠিত হবে। ইতিমধ্যেই সেই খবর দেশময় রটে গিয়েছে। যাঁরা অযোধ্যা থেকে এসেছেন, তাঁরা পানিহাটির এলাকাবাসীকে সেই কথাই মনে করিয়ে দেন। সঙ্গে জানান, ওই দিনটিতে তাঁরা যেন নিজেদের এলাকায় রামের পুজো এবং যজ্ঞ করেন, এছাড়াও প্রত্যেক যে নিজেদের ঘরে মাটির প্রদীপ জ্বালান।


আরও পড়ুন: Weather Update: নতুন বছরে ফের জাঁকিয়ে শীতের ব্যাটিং না কি জানুয়ারিতেই বাড়বে গরম?


এখনও পর্যন্ত সবথেকে বড় এই সম্পর্ক-অভিযানের মাধ্যমে রাজ্যে প্রায় প্রত্যেকটি গ্রাম ও শহরে জনসংযোগ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।মানুষকে দেওয়ার জন্য একটি বিশেষ 'লিফলেট' ছাপানো হয়েছে। যাতে আবেদন করা হয়েছে যে, মানুষ যেন অযোধ্যায় আসেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)