নিজস্ব প্রতিবেদন: নির্বাচন কমিশনের অফিসে গিয়ে একাধিক অভিযোগ করলেন ফিরহাদ হাকিম। অভিযোগ আদর্শ আচরণ বিধি লাগু হয়ে যাওয়ার পরও নানা কৌশলে সরকারের প্রকল্পের দোহাই দিয়ে প্রচার চালাচ্ছে বিজেপি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ফিরহাদ হাকিম বলেন, আমাদের প্রথম অভিযোগ হচ্ছে, কেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ভ্যাকসিনেশন সার্টিফিকেটে থাকবে? নিজেকে স্টার ক্যাম্পেনার হিসেবে তুলে ধরছেন প্রতি প্রকল্পে। ভোটের আগে যখন তিনি ক্য়াম্পেন করছেন, তখন তাঁর ছবি দেওয়া ব্যানার মারফত সরকারি মদতে প্রশ্রয় দেওয়া হচ্ছে। এই গোটা বিষয়টির উপর নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করার জন্য অভিযোগ  করা হয়েছে।


পাশাপাশি, এখনও বহু পেট্রোল পাম্পে প্রধানমন্ত্রীর ছবি রয়েছে। সেখানে ছবি থাকা মানে, পুনরায় আবারও সরকারিভাবে বিজেপি দলকে প্রশ্রয় দেওয়া হচ্ছে। কোনও কোনও জায়গায় সরকারি প্রকল্পের বিজ্ঞাপন রয়েছে সংবাদ মাধ্যমে, সেখানেও ব্য়বহার করা হচ্ছে নেতা মন্ত্রীদের ছবি। 


ফিরহাদ হাকিমের কথায়, "এই প্রক্রিয়া ভোটের আাগে সাধারণ মানুষকে প্রভাবিত করছে বলে আমরা মনে করি। এছাড়াও ভাতা বাড়ানোর মতো বার্তা দিয়ে দলের প্রচার চালানো হচ্ছে।  গতকাল কৈলাশ বিজয়বর্গীয় একটি অনুষ্ঠানে গিয়ে তাঁদের ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেন।  কী করে একটা দলের তরফে ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করা যায়। সেই প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করা হয়েছে।"