নিজস্ব প্রতিবেদন : ভোটের বাংলায় হাওড়া স্টেশন (Howrah Station) থেকে উদ্ধার হল প্রচুর নাইনএমএম পিস্তলের গুলি। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ২ জনকে। ধৃতদের ৩ দিনের পুলিস হেফাজতে পাঠানো হয়েছে। ভোটের ঠিক আগে আগেই এই কার্তুজ কোথায় পাঠানো হচ্ছিল, তা নিয়ে রহস্য দানা বাঁধছে। জোরকদমে তদন্ত শুরু করেছে হাওড়া জিআরপি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, গত ৩ তারিখ হাওড়া স্টেশন (Howrah Station) থেকে উদ্ধার হয় নাইনএমএম পিস্তলের ৯৯ খানা কার্তুজ। ক্যুরিয়ার করে পাঠানো হচ্ছিল কার্তুজগুলি। কার্তুজগুলি উদ্ধার হওয়ার পর তদন্ত শুরু করে হাওড়া জিআরপি। ক্যুরিয়ারের প্যাকেটে লেখা ঠিকানা থেকে জানা যায় যে লুধিয়ানার বাসিন্দা রবি দীপ সিং ওয়ালিয়া নামে এক ব্যক্তি ওই কার্তুজগুলি পাঠিয়েছিলেন। ঔরঙ্গাবাদের বাসিন্দা পিন্টু শর্মার কাছে পাঠানো হচ্ছিল কার্তুজগুলি। 


এরপরই দুজনকে ডেকে পাঠায় হাওড়া (Howrah Station) জিআরপি। জিজ্ঞাসবাদে উঠে আসে যে বন্দুক ও গুলি বিক্রির ব্যবসা রয়েছে রবি দীপ সিং ওয়ালিয়া ও পিন্টু শর্মার। জেরায় রবি দীপ সিং পুলিসকে জানায়, তাঁর কাছে হোলস্টার অর্থাৎ বন্দুকের খাপের অর্ডার ছিল। কার্তুজ ভুল করে পাঠানো হয়েছে। এতেই সন্দেহ হয় জিআরপি আধিকারিকদের। তাছাড়া ঔরঙ্গাবাদের ঠিকানায় পাঠানো হলে সেগুলি হাওড়ায় কীভাবে এল, তাও প্রশ্ন উঠছে। গ্রেফতার করা হয়েছে ২ জনকে।



সবদিক খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিস। ২ জনকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিয়ে পুলিস জানতে চাইছে কোথায় এবং কী উদ্দেশ্যে এত পরিমাণ কার্তুজ পাঠানো হচ্ছিল। উল্লেখ্য, রবি দীপ সিংয়ের পাঠানো কার্তুজগুলি পুলিস এবং সেনাবাহিনী ব্যবহার করতে পারে। 


আরও পড়ুন, West Bengal Assembly Election: নন্দীগ্রামকাণ্ডে পুলিস সুপারের কাছে আরও বিস্তারিত রিপোর্ট তলব কমিশনের


West Bengal Assembly Election : হুইলচেয়ারে করেই সোমবার থেকে জেলা সফরে Mamata