নিজস্ব প্রতিবেদন: প্রার্থীতালিকা ঘোষণা হতেই দলত্যাগের হিড়িক। পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে (Keshiary) এবার বিদায়ী বিধায়ককে প্রার্থী করার প্রতিবাদে একযোগে দল ছাড়লেন তৃণমূলের রাজ্য কমিটি সদস্য ও ৯ অঞ্চলের যুব সভাপতি। এমনকী, 'তোলাবাজ, দুর্নীতিবাজ ও বহিরাগত' প্রার্থীকে হারানোর চ্যালেঞ্জ নিয়ে মিছিল করলেন তাঁরা। ঘটনায় আকস্মিকতায় কার্যত হতবাক শাসকদলের ব্লক ও জেলা নেতৃত্ব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৬-র বিধানসভা ভোটে পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি কেন্দ্রে জিতেছিলেন তৃণমূল প্রার্থী পরেশ মুর্মু। কিন্তু এবার ফের তাঁকে প্রার্থী করতেই বিদ্রোহের আগুন জ্বলল ঘাসফুল শিবিরে। তৃণমূলের (TMC) রাজ্য কমিটির সদস্য কল্পনা শীটের অভিযোগ, 'গত পাঁচ ধরে চাকরি দেওয়ার নাম করে বেকার যুবকদের কাছে টাকা তুলেছেন পরেশ মুর্মু। বিধায়কের তোলাবাজি ও দুর্নীতির অভিযোগে বিরুদ্ধে সোচ্চার কেশিয়াড়ির মানুষ। এরপরেও কেন তাঁকে প্রার্থী করা হল?' শাসকদলের ওই মহিলা নেত্রীর দাবি, 'আমরা দলের কাছে বারবার আবেদন করেছিলাম, তাঁকে যেন প্রার্থী না করা হয়।  বলেছিলাম, বহিরাগত নয়, কেশিয়াড়িতে ভূমিপুত্রকেই প্রার্থী করা হোক। কিন্তু দল যখন আমাদের কথা শোনেনি, তখন দলে থাকার কোনও প্রয়োজন নেই'।  স্রেফ দলত্যাগই নয়, এদিন সন্ধ্যায় কেশিয়াড়িতে কল্পনা শীটের তৃণমূল প্রার্থী পরেশ মুর্মু-র বিরুদ্ধে রীতিমতো মিছিল করলেন ৯ অঞ্চলের যুব সভাপতি-সহ দলত্যাগীরা। মিছিল থেকে স্লোগান উঠল, 'পরেশ মুর্মু হটাও, কেশিয়াড়ী বাঁচাও'। মিছিলকারীদের চ্যালেঞ্জ, 'এলাকার ১৩৯টি বুথেই তোলবাজকে হারাব'।


আরও পড়ুন: WB assembly election 2021: 'বাঁকুড়ায় সায়ন্তিকা বহিরাগত', ক্ষুদ্ধ Congress থেকে TMC-তে আসা বিদায়ী বিধায়ক


কী বলছে তৃণমূলের স্থানীয় নেতৃত্ব? সূত্রের খবর, পরিস্থিতি যে এমন জায়গায় পৌঁছে যাবে, তা আঁচ করতে পারেননি কেউই। ঘটনার পর জেলা নেতৃত্বের তরফে দলত্যাগীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে ফোনে ধরেননি কল্পনা শীট ও তাঁর অনুগামীরা। যদিও তৃণমূলের কেশিয়াড়ি ব্লকের সভাপতি সভাপতি অশোক রাউতের দাবি, 'এরকম কোনও বিক্ষোভ হয়েছে বা কেউ জল ছাড়ছেন বলে আমার জানা নেই'।