নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে (WB Assembly Election 2021) প্রার্থী নিয়ে ক্ষোভ। দলনেত্রী (Mamata Banerjee) যেদিন শিলিগুড়িতে সভা করলেন, সেদিনই সস্ত্রীক দল ছাড়ার কথা ঘোষণা করলেন তৃণমূলের তৃণমূল কাউন্সিলর নান্টু পাল। জানালেন, 'আমি নির্দল হিসাবেই লড়াই করব'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবারের ভোটের তৃণমূলের প্রার্থীতালিকায় তারকার ছড়াছড়ি। অথচ টিকিট পাননি অনেক হেভিওয়েট বিধায়ক, এমনকী মন্ত্রীও। গোটা রাজ্যে দলের যা পরিস্থিতি, শিলিগুড়িতেও তাই। ঘাসফুল শিবিরের বিদায়ী বিধায়ক ও নেতাদের অনেকেই ক্ষুদ্ধ। কেউ কেউ তো ইতিমধ্যেই দলও ছেড়েছেন। এবার সেই তালিকায় নাম উঠল তৃণমূল নেতা নান্টু পালের। বাদ গেলেন না তাঁর স্ত্রীও।


আরও পড়ুন: WB Assembly Elections 2021: প্রার্থী 'না পসন্দ', উত্তর ২৪ পরগনায় TMC-তে ভাঙন, দল ছাড়লেন ২ নেতা


শিলিগুড়ি বিধানসভাকেন্দ্রে তৃণমূলের প্রার্থী, কংগ্রেস ছেড়ে আসা ওমপ্রকাশ মিশ্র (Omprakash Mishra)। তাঁর বিরুদ্ধে সংযুক্ত মোর্চার প্রার্থী বিদায়ী বিধায়ক, রাজ্যের  প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)। স্থানীয় তৃণমূল নেতারাই বলছেন, 'অশোকবাবুকে ফের ওয়াকওভার দিল দল'! ওমপ্রকাশকে যে প্রার্থী হিসেবে কোনও অবস্থাতেই মেনে নেবেন না, সেকথা আগেই জানিয়েছিলেন নান্টু পাল। এদিন যখন শিলিগুড়িতে পেট্রোপণ্যের মূল্যূবৃদ্ধির প্রতিবাদে মিছিল করেন তৃণমূলনেত্রী , তখন তাঁর আশেপাশে দেখা যায়নি কাউন্সিলরকে। জানা গিয়েছে, প্রার্থী ওমপ্রকাশ মিশ্রের সঙ্গে নিয়ে মমতার (Mamata Banerjee) সভার আগে দলের বিক্ষুদ্ধ কাউন্সিলরের সঙ্গে বৈঠকে বসেন তৃণমূল নেতৃত্ব। সেই বৈঠকে ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাসও। কিন্তু তাতেও চিঁড়ে ভিজল না। সস্ত্রীক দল ছাড়াই শুধু নয়, বৈঠক শেষে নির্দল প্রার্থী হওয়ার কথা ঘোষণা করে দিলেন নান্টু।


আরও পড়ুন: WB assembly election 2021 : Modi-র ব্রিগেড সভার দিনই গোপীবল্লভপুরে বড় 'ধাক্কা' খেল BJP


সূত্রের খবর, শিলিগুড়িতে প্রার্থী হওয়ার সম্ভাবনা ছিল সদ্য দলত্যাগী তৃণমূল কাউন্সিলরের। শুক্রবার প্রার্থীতালিকা ঘোষণা হওয়ার পর ক্ষোভ গোপন রাখেননি তিনি। বলেছিলেন, 'এবার আমার দলগতভাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলেছিলাম, শহরের কাউকে প্রার্থী করা হোক। শিলিগুড়ির বাইরের কাউকে যেন প্রার্থী না করা হয়। কিন্তু তা না হওয়ায় আমি মর্মাহত, মেনে নিতে পারছি না। ক'দিন আগে পর্যন্ত যিনি মুখ্যমন্ত্রীর সমালোচনা করতেন, তাঁকে প্রার্থী হিসেবে মেনে নিতে পারব না'। শেষপর্যন্ত শিলিগুড়িতে দলনেত্রীর উপস্থিতিতেই বিদ্রোহ ঘোষণা করলেন নান্টু পাল।