নিজস্ব প্রতিবেদন: একুশে ভোটে (WB Election 2021) যখন বাংলা জয়ের লক্ষ্যে ঝাঁপিয়েছে বিজেপি (BJP), তখন রাজ্যে এলেন কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত (Rakesh Tikait )। কলকাতায় রোড শো করার পর নন্দীগ্রামে কেন্দ্রের কৃষি আইন বিরোধী প্রতিবাদ মহাপঞ্চায়েতে যোগ দেন তিনি। এই মহাপঞ্চায়েতে আয়োজন করেছিল ওয়েস্ট বেঙ্গল কিষান কো-অর্ডিনেশন কমিটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার নির্বাচনে 'পদ্মচিহ্নে একটিও ভোট' না দেওয়ার জন্য বাংলার মানুষের কাছে আবেদন জানিয়েছেন রাকেশ টিকাইত (Rakesh Tikait )। কেন্দ্রীয় সরকার আক্রমণ করে তিনি বলেন, 'এটা যদি পার্টির সরকার হত, তাহলে জনতার কথা ভাবত। কিন্তু এই সরকার চালাচ্ছে কোম্পানি। এখনও পর্যন্ত তিনশো জন মানুষ শহিদ হয়েছেন। তবুও সরকার নিজের অবস্থানে অনড়, কোনও কথা শুনতে চাইছে না'। কৃষক নেতার আবেদন, 'নির্বাচনের কারণে বাংলার মানুষ সরাসরি আন্দোলনে যুক্ত হতে পারবেন না। কিন্তু বিজেপিকে হারানোর কাজ করুন। যে বা যারা বিজেপি সরকারকে হারানোর চেষ্টা করছে, তাদের সহযোগিতা করুন'।


আরও পড়ুন: কয়লাকাণ্ডে গ্রেফতার লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী রণধীর সিং


নন্দীগ্রাম কাণ্ডে গেরুয়াশিবিরকেই কাঠগড়া তুলেছেন রাকেশ টিকাইত। বললেন, 'বাংলায় এক নেত্রী বিজেপিকে হারানোর কাজ করছেন। তাই চক্রান্ত করে দুর্ঘটনা ঘটিয়ে দিয়েছে'।এমনকী, ওয়েস্ট বেঙ্গল কিষান কো-অর্ডিনেশন কমিটির অরাজনৈতিক মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি দেখতে পাওয়া যায়।