WBPSC MVI Recruitment 2019: ৭৪ জন মোটর ভেহিকল ইনস্পেক্টর নিয়োগ করবে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দফতর। প্রার্থী বাছাই করা হবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন মারফত। উল্লেখ্য, মোটর ভেহিকল ইনস্পেক্টর ছাড়াও একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন। বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: মাধ্যমিকে ও উচ্চমাধ্যমিকের শেষ মুহূর্তে প্রস্তুতি হোক আঁটোসাঁটো, রইল 'লাস্ট মিনিট সাজেশন'


শূন্য আসন: মোট আসন সংখ্যা ৭৪টি। এরমধ্যে সংরক্ষিত আসন ৩৭টি।


জরুরি তারিখ: আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে গত ২৭ জানুয়ারি থেকে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৭ ফেব্রুয়ারি অফলাইনে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৮ ফেব্রুয়ারি।


বেতন: পে ব্যান্ড থ্রি অনুযায়ী ৭১০০-৩৭৬০০টাকা এবং গ্রেড পে ৩৯০০টাকা। 


শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসাবে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৯-এর মধ্যে। এক্ষেত্রে শারীরিক কিছু যোগ্যতা থাকা বাঞ্ছনীয়, বিস্তারিত দেখুন অফিসিয়াল ওয়েবসাইট থেকে।


প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। ১ নম্বরের ১০০টি অবজেকটিভ টাইপের প্রশ্ন থাকবে। প্রতিটি ভুল প্রশ্নের জন্য ১ নম্বর করে নেগেটিভ মার্কিং রয়েছে। পরীক্ষার সময়সীমা দেড় ঘণ্টা। এই পরীক্ষায় উত্তীর্ণ হলে পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে। চূড়ান্ত প্রার্থী বাছাই করা হবে দুটি পরীক্ষার নম্বরের ভিত্তিতে।


আরও পড়ুন: শতাধিক কর্মসংস্থানের সুযোগ রাজ্যের স্বাস্থ্য দফতরে, রইল আবেদনের বিস্তারিত


আবেদন ফি ১৬০টাকা সঙ্গে ১৮ শতাংশ জিএসটি ও ব্যাঙ্ক চার্জ। সংরক্ষিত আসনের প্রার্থী এবং ভিন্নভাবে সক্ষম প্রার্থীদের কোনও আবেদন দিতে হবে না। 


আবেদন করবেন কিভাবে: http://pscwbapplication.in/ -এ গিয়ে অনলাইন আবেদন করতে হবে।