নিজস্ব প্রতিবেদন: রাজ্যে পুরোদমে ব্যাটিং-এ শীত এর পরিস্থিতি। বছরের শেষ কটা দিন এই পরিস্থিতি বজায় থাকবে অনুমান আবহাওয়াবিদদের। বাকি কয়েকটা দিন ১২ থেকে ১৩ ডিগ্রির মধ্যেই থাকবে কলকাতার তাপমান। বর্ষশেষ ও বর্ষবরণে জমিয়ে ঠান্ডার অনুভূতি থাকবে। আজ কলকাতায় সকালে সামান্য কুয়াশা ছিল। বেলা বাড়লে আকাশ পরিষ্কার হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১১.৭ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯  শতাংশ। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে। উত্তর ও দক্ষিণ বঙ্গে শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী দু-দিন সকালে সামান্য কুয়াশার পরে আকাশ পরিষ্কার হবে।


আরও পড়ুন: বাইপাসের ধারে পাঁচতারা হেটেলে BJP-র বৈঠক, স্ত্রী-কন্যাকে নিয়ে খেতে হাজির Jitendra


কলকাতায় তাপমাত্রা ১২/১৩ ডিগ্রির কাছাকাছি থাকছে। জেলায় জেলায় ১০-এর কাছাকাছি তাপমাত্রা থাকবে। জানুয়ারির প্রথমে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি ও তুষারপাতের পর শৈত্যপ্রবাহ চলবে উত্তর-পশ্চিম ভারতে।


দু-দিন শৈত্যপ্রবাহের সর্তকতা জারি পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি ও উত্তরাখণ্ডে। উত্তরপ্রদেশ-মধ্যপ্রদেশ শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে আগামী কয়েকদিন। দু-দিন পরে শৈত্যপ্রবাহের পরিস্থিতি হতে পারে পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে। আগামী কয়েকদিন ঘন কুয়াশা হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু, পন্ডিচেরি, কারাইকালে।