অয়ন ঘোষাল: প্রাক বর্ষার বৃষ্টি রাজ্যে। তার প্রাবল্য বৃদ্ধি করেছে উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্ত যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। কাল থেকে দক্ষিণবঙ্গে কিছুটা বৃষ্টি বাড়বে। উত্তরেও বৃষ্টি চলবে। ওদিকে বর্ষার অনুকূল পরিস্থিতি। তাই আগামী ৭২ ঘণ্টার মধ্যে বাংলার উত্তর দিকের রাজ্যগুলিতে মৌসুমী বায়ু প্রবেশের সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় কেরলের বাকি অংশে এবং নাগাল্যান্ড, মণিপুর, মিজোরামের বাকি অংশে ঢুকে পড়বে মৌসুমী বায়ু । অরুণাচল প্রদেশের বেশিরভাগ অংশেই ঢুকে পড়েছে মৌসুমী বায়। ত্রিপুরা, আসাম, মেঘালয়ের বেশিরভাগ অংশেও পৌঁছে যাবে মৌসুমী বায়ু। দক্ষিণে কেরল, মাহে ও তামিলনাড়ু বেশিরভাগ অংশেই ঢুকে পড়েছে মৌসুমী বায়ু।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণবঙ্গ


আগামী ৪ দিন ঝড়বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি চলতে পারে মঙ্গলবার পর্যন্ত। প্রাক বর্ষার বৃষ্টি শুরু। কাল উইকেন্ডে বৃষ্টি বাড়বে। উপকূলের কয়েকটি জেলায় ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। বাকি জেলাতেও ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা বাতাসের সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। বজ্রপাতের আশঙ্কা থাকবে। 


উত্তরবঙ্গ


উপরের দিকের ৫ জেলাতে আগামী ৩ দিন বৃষ্টি চলবে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সতর্কতা।  সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে ভারী বৃষ্টির সঙ্গে দমকা বাতাসের পূর্বাভাস। এই ভারী বৃষ্টি চলবে ৪ দিন। ১ জুন শনিবার থেকে উত্তর দিনাজপুরেও ভারী বৃষ্টির আশঙ্কা। রবিবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ দিনাজপুরে। 


কলকাতা


প্রাক বর্ষার বৃষ্টি চলবে। আগামী ৪ থেকে ৫ দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। ভোটের শেষ দফা এবং গণনার দিনেও বৃষ্টির হাত থেকে সম্পূর্ণ মুক্তি নেই কলকাতার।


আরও পড়ুন, Monsoon arrives: দারুণ স্বস্তি! সময়ের ২ দিন আগে আজ-ই চলে এল বর্ষা, ভারী বৃষ্টির পূর্বাভাস...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)