সন্দীপ প্রামাণিক: বাতাসে বেড়েছে আর্দ্রতা আর তার জেরেই ঘর্মাক্ত অবস্থা গোটা কলকাতার। তেমনই ফের গরমের দাপট। কবে আসছে বৃষ্টি? আশায় বঙ্গবাসী। তবে আবহাওয়া দফতরের থেকে রয়েছে তাপপ্রবাহের সতর্কবার্তা। আলিপুর আবহাওয়া দফতরের DDGM সোমনাথ দত্ত বলেন, দক্ষিণবঙ্গ তাপপ্রবাহ জারি থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Debojyoti Mishra: ছবি চুরির অভিযোগ! দেবজ্যোতি মিশ্রের সাফাইয়ে ক্ষুব্ধ নেটপাড়া...


দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কবার্তা। গরম এবং অস্বস্তিতে নাজেহাল হতে হবে আগামী কয়েক দিন। কাল থেকে তাপপ্রবাহ পশ্চিমের চার জেলায়। বাঁকুড়া বীরভূম পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহ শনি থেকে সোমবার।‌ বাকি জেলাতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে ওপরের পাঁচ জেলায়।


আগামী কয়েক দিন উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি বেশি বৃষ্টি হবে জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহারে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্ সহ বৃষ্টির বিক্ষিপ্তভাবে সম্ভাবনা। বৃহস্পতিবার রাজ্য জুড়ে নিবিড় বৃষ্টির সম্ভাবনা। তার আগে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। দু এক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝড়ের সম্ভাবনা।


আরও পড়ুন- Bengal News LIVE Update: কলকাতা-মুম্বইগামী বিমানের ইঞ্জিনে পাখির ধাক্কা, রানওয়ে থেকে ফিরল বিমান


কলকাতায় নির্ধারিত সময়ের আগেই বর্ষা আসার সম্ভাবনা নেই। ১২ তারিখের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু কলকাতায় প্রবেশের সম্ভাবনা খুব কম। বৃহস্পতিবার বৃষ্টির পর অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে পশ্চিমবঙ্গে।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)