অয়ন ঘোষাল:  আপাতত ২৫ জুলাই পর্যন্ত বৃষ্টি স্বাভাবিকের থেকে কম হবে। তার পরের দুই সপ্তাহে স্বাভাবিক ও তার বেশি বৃষ্টির সম্ভাবনা।‌ আগামী চার সপ্তাহের আগাম পূর্বাভাসে এমনটাই জানিয়েছে ভারতের মৌসম ভবন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণবঙ্গ
শনিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস; সঙ্গে বজ্রপাতের আশঙ্কা থাকবে। পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ নদিয়া জেলাতে বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি থাকবে।


শুক্রবার বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। কলকাতা সহ সব জেলাতেই বিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের। শুক্রবার এবং শনিবার এই তিন দিন ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন হবে দক্ষিণবঙ্গে। রবিবার ও সোমবার স্ক্যাটারড রেইনের সম্ভাবনা।


উত্তরবঙ্গ 
আগামী ২৪ ঘণ্টাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং প্রবল বর্ষণের সম্ভাবনা উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। নিচের দিকের তিন জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা ক্রমশ কমতে থাকবে। যদিও ভারী বৃষ্টির পূর্বাভাস রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে।


শুক্রবারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং আলিপুরদুয়ার  জলপাইগুড়ি জেলাতে। কোচবিহার ও কালিম্পং জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।


 শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলার বিভিন্ন এলাকায়।


আরও পড়ুন, Lightning Death: বজ্রাঘাতে বিভীষিকাময় পরিণতি, রাজ্যে একদিনে মৃত ৩৮!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)