অয়ন ঘোষাল: জুন মাসে ভারি বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণে। যদিও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরে। জুলাইয়ের আগে দক্ষিণে নতুন করে বৃষ্টির পরিমাণ এবং ব্যাপকতা বাড়বে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে জুন মাসেই ৫১ শতাংশ অতি বৃষ্টি হতে পারে। 
 
দক্ষিণবঙ্গে দেরিতে ঢুকেছে বর্ষা। তাই বৃষ্টির ঘাটতি থাকবে জুন মাসে। কলকাতায় বৃষ্টির ঘাটতি ৬৬ শতাংশ। দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে ৪৫ শতাংশ। উত্তরবঙ্গ এবং সিকিমে অতিরিক্ত বৃষ্টির পরিমাণ এখনও পর্যন্ত ৫১ শতাংশ। 
 
উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সর্তকতা আজও জারি রয়েছে।  দক্ষিণবঙ্গে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বন্ধ হলেই আর্দ্রতাজনিত অস্বস্তি দেখা যাবে। 
 
মঙ্গল এবং বুধবার ফের উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় মঙ্গলবার কয়েক পশলা ভারি বৃষ্টি হতে পারে।  উত্তরবঙ্গের বাকি জেলায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় মঙ্গলবার থেকে টানা অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। বাড়তে পারে নদীর জলস্তর। পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে। বিপর্যস্ত হতে পারে উত্তরের জনজীবন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনভর আংশিকভাবে মেঘলা আকাশ দেখা যাবে। মঙ্গল এবং বুধবার পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হালকা থেকে মাঝারি হলেও একনাগারে অথবা একটানা বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। 


আরও পড়ুন: Shootout At Kharagpur: খড়গপুরে শুটআউট! গুলিবিদ্ধ তৃণমূল কর্মী, ঘটনাস্থলে পুলিস


কলকাতায় আংশিকভাবে মেঘলা আকাশ দেখা যাবে। মাঝেমাঝে রোদের দেখা পাওয়া গেলেও বৃষ্টি না হলে জলীয় বাষ্পের কারণে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই শহরে।


আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১ ডিগ্রি থেকে প্রায় ২ ডিগ্রি বেড়ে ৩৪.৬ ডিগ্রি হয়। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়নি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)