নিজস্ব প্রতিবেদন: জানুয়ারি প্রায় শেষ। হিসাব মতো শীতের বিদায় পর্ব প্রায় আসন্ন। তবে শেষ বেলাতেই একের পর এক ছক্কা হাঁকাচ্ছে মাঘের শীত। আজ স্বাভাবিকের নিচে নামল কলকাতার পারদ। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ফের উত্তরবঙ্গ সফরে Mamata, ৪ বছর পর সভা করবেন আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে


সকাল থেকেই শীতের আমেজ বহাল। তবে বেলা বাড়লে শীতের আমেজ সামান্য কমবে। আগামী কয়েকদিন ১৫ থেকে ১৬ ডিগ্রির মধ্যেই থাকবে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা। জেলায় জেলায় শীতের আমেজ থাকবে আরও কয়েকদিন।


উত্তরবঙ্গে আজও ঘন কুয়াশা। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়িতে ঘন কুয়াশার সর্তকতা জারি করা হয়েছে। দৃশ্যমানতা ৫০ থেকে ২০০ মিটারের মধ্যে নেমে আসবে কোথাও কোথাও। আগামিকাল ঘন কুয়াশার সর্তকতা দৃশ্যমানতা ২০০ মিটারের কাছাকাছি থাকবে উত্তরবঙ্গে। 


আরও পড়ুন:  করোনাকালেও ধারাবাহিক পরিষেবা, রাজ্য সরকারের প্রশংসা UNICEF ও বিশ্বব্যাঙ্কের


দক্ষিণবঙ্গে আজ হালকা থেকে মাঝারি কুয়াশা এবং পরে পরিস্কার আকাশ। শুক্রবার নাগাদ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের ঝাড়খন্ড লাগোয়া জেলাগুলিতে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে ফেব্রুয়ারীতে। তার আগে শৈত্যপ্রবাহ চলছে উত্তর-পশ্চিম ভারতের পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় দিল্লি-সহ উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে।