নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতির জন্য নির্বাচন কমিশন দায়ী। আধিকারিকদের বিরুদ্ধে খুনের মামলা করা উচিত। সোমবার এই মন্তব্য করেছিলেন মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি। বুধবার ডেপুটি নির্বাচন কমিশনার ও অন্যান্য আধিকারিকদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারায় অভিযোগ দায়ের করলেন তাঁর স্ত্রী নন্দিতা সিনহা (Nandita Sinha)। খড়দহের প্রয়াত তৃণমূল প্রার্থী কাজল সিনহার  (Kajal Sinha) স্ত্রীর অভিযোগ, তাঁর স্বামীর মৃত্যুর জন্য দায়ী নির্বাচন কমিশন (Election Commission)। প্রার্থী ও সাধারণ মানুষের নিরাপত্তার কথা ভাবেনি তারা।    


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ২৫ এপ্রিল করোনায়  (Coronavirus)  আক্রান্ত হয়ে মৃত্যু হয় খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিনহার (Kajal Sinha)। খড়দহ থানায় নির্বাচন কমিশনের বিরুদ্ধে দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগ করেছেন তাঁর স্ত্রী। সুদীপ জৈন ও অন্যান্য নির্বাচনী আধিকারিকদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির অনিচ্ছাকৃত খুন ও ষড়যন্ত্রের ধারায় এফআইআর করার জন্য অভিযোগপত্রে অনুরোধ করেছেন নন্দিতা সিনহা (Nandita Sinha)। তাঁর বক্তব্য,''আমার স্বামী করোনা আক্রান্ত হওয়ার আগে গত ১৬ এপ্রিল ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার নির্বাচন একসঙ্গে করার দাবিতে কমিশনে চিঠি দিয়েছিল তৃণমূল কংগ্রেস। আরও একটি চিঠি দিয়েছিল ২০ এপ্রিল। শুধু ৭২ ঘণ্টা আগে প্রচার বন্ধের নির্দেশ দিয়ে দায়ভার ঝেড়ে ছিল কমিশন। সাধারণ মানুষের স্বাস্থ্য নিয়ে অবহেলা করা হয়েছে। ৮ দফাতেই ভোটগ্রহণে অনড় থেকেছে তারা। নির্বাচন কমিশন পদক্ষেপ করলে আমার স্বামী আজ বেঁচে থাকতেন। রাজনৈতিক সভা-সমাবেশে কোভিডবিধি নিশ্চিত করতে পারেনি কমিশন। প্রার্থীর পক্ষে ভিড় নিয়ন্ত্রণ সম্ভব নয়। এটা কমিশনের দায়িত্ব।'' 


 করোনায় আক্রান্ত হয়ে স্বামীর মৃত্যুর জন্য নির্বাচন কমিশনকে (Election Commission) দায়ী করেছেন নন্দিতা সিনহা (Nandita Sinha)। তাঁর কথায়,''নির্বাচন কমিশন জানত, তাদের দায়িত্বজ্ঞানহীন আচরণে রোগের প্রাদুর্ভাব ও হাজার হাজার মানুষের মৃত্যু হতে পারত। তা সত্ত্বেও পশ্চিমবঙ্গে পরিস্থিতির মোকাবিলায় কোনও পদক্ষেপ করেনি তারা। নির্বাচন কমিশনের ইচ্ছাকৃত ভুলের জন্য আমি স্বামীকে হারালাম।'' ডেপুটি নির্বাচন কমিশনার ও অন্যান্য আধিকারিকদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৬৯, ২৭০, ৩০৪ (পার্ট II) ও ১২০বি ধারায় এফআইআর করেছেন প্রয়াত তৃণমূল প্রার্থীর স্ত্রী। 


আরও পড়ুন- West Bengal Election 2021: কোভিড নেগেটিভ বা দুটি টিকা নেওয়া থাকলেই গণনাকেন্দ্রে অনুমতি প্রার্থীকে