নিজস্ব প্রতিবেদন: রাজ্যে এল প্রায় ২ লক্ষ টিকা । শনিবার বিকেল ৫টায় পুনে থেকে রাজ্যে এল ১ লক্ষ ৭৭ হাজার ৬১০ ডোজ কোভিশিল্ড  (Covishield vaccine)। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, সিরাম ইনস্টিটিউট (Serum Institute of India) থেকে টিকাগুলো কিনেছে রাজ্য় সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Corona-র গুজব! বর্ধমানে ব্যক্তিকে 'পাড়া ছাড়া' করলেন প্রতিবেশীরা


এদিন বিমান বন্দর থেকে টিকাগুলো নিয়ে যাওয়া হয় বাগবাজারের সেন্ট্রাল স্টোরে৷ সেখান থেকেই বিভিন্ন জেলায় পাঠানো হবে৷ এর আগে বৃহস্পতিবারও রাজ্যে এসেছে প্রায় ২ লক্ষ কোভিশিল্ড (Covishield vaccine)৷ রাজ্যেকে সেই টিকা পাঠায় কেন্দ্র৷ ক্রমাগত এই টিকা আসার ফলে রাজ্যে টিকাকরণ গতি পাবে বলে অনুমান৷ ইতিমধ্য়ে ১৮ লক্ষ টিকা কেনার জন্য ৬০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য় সরকার৷


আরও পড়ুন: লকডাউন পরিস্থিতিতে ঘরবন্দি, Covid রোগীদের ঘরে রান্না করা খাবার পৌঁছে দিচ্ছে মালবাজারের 'ব্লাড মেটস'


রাজ্যের সরকারি কর্মীদের জন্য ২০ লক্ষ টিকা চেয়ে শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী৷ চিঠিতে কেবলমাত্র রাজ্যের সরকারি কর্মীদের টিকাকরণের বিষয়টি উল্লেখ করেননি মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। এরাজ্যের কর্মরত কেন্দ্রীয় সরকারি কর্মীদের টিকাকরণের বিষয়টিও উল্লেখ করেছেন। রাজ্যে কার্যত লকডাউনে অন্যান্য অফিস বন্ধ থাকলেও, জরুরি পরিষেবা চালু রয়েছে। ফলে বহু সরকারি কর্মীকে বাইরে বেরতে হয়। তাই তাঁদের সংক্রমণের আশঙ্কা থাকছে। সেজন্যই সরকারি কর্মচারিদের দ্রুত টিকাকরণ প্রয়োজন বলে চিঠিতে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।