নিজস্ব প্রতিবেদন: দীপবলিতে এবার বাজি না পোড়ানোর আবেদন জানাল রাজ্য সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার এক নবান্নে এক সাংবাদিক সম্মেলনে, রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, এবার দীপাবলি ও  কালীপুজোয় শব্দবাজি পোড়াবেন না। সংযত, শান্তিপূর্ণভাবে পুজো করুন। দুর্গা পুজোয় যে ভাবে সরকারকে সহযোগিতা করেছিলেন সেভাবেই এবার কালীপুজো, দীপাবলি পালন করুন। পাশাপাশি কালীপুজোর বিসর্জনে কোনও শোভাযাত্রা নয়। পুজোয় যে প্যন্ডেল হবে তার মাথার ওপরে ছাউনি থাকলেও চারপাশ খোলা রাখতে হবে।


আরও পড়ুন-মহিলার শ্লীলতাহানি, এসএমএস-এ কুপ্রস্তাব, তৃণমূল নেতাকে উত্তমমধ্যম জুতোপেটা!


মুখ্যসচিব আরও বলেন, রাজ্যে করোনার এই পরিস্থিতিতে বহু মানুষ কোভিড কোমরবিটিতে ভুগছেন, অনেকে হাসপাতালে ভর্তি রয়েছেন। শব্দবাজি ফাটানো হলে যে দূষণ তৈরি হবে তা করোনা রোগীদের জন্য মারাত্মক হতে পারে। যে সব বাজি ইতিমধ্যেই নিষিদ্ধ সেগুলো তো নয়ই, অন্যান্য বাজিও ফাটানো যাবে না।


আরও পড়ুন-'কোভিড পজেটিভ', করোনায় আক্রান্ত খোদ কলকাতা মেডিকেলের অধ্যক্ষ


উল্লেখ্য, কালীপুজোয় বাজি পোড়ানো বন্ধের আর্জি নিয়ে ইতিমধ্যেই একটি মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। সম্ভবত ৫ নভেম্বর বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের এজলাসে মামলাটির শুনানি হতে পারে।


প্রসঙ্গত, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবার দুর্গা পুজোয় কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল কলকাতা হাইকোর্ট। কালীপুজোয় বাজি পোড়ানো নিয়ে কোনও রায় হওয়ার আগেই রাজ্যের মানুষকে শব্দবাজি না পোড়ানোর আহ্বান জানাল রাজ্য সরকার।