সোমা মাইতি: রাজ্যপালের সফরের দিন-ই মুর্শিদাবাদের রানিনগরে খুন কংগ্রেস কর্মী। অভিযোগের তির তৃণমূলের দিকে। রানিনগর ১ নম্বর ব্লকের হেরামপুর গ্রাম পঞ্চায়েতের রায়পুরে অরবিন্দ মণ্ডল নামে এক কংগ্রেস কর্মীকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। আহত অবস্থায় ওই কংগ্রেস কর্মীকে ইসলামপুর ব্লক হাসপাতালে নিয়ে আসা হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। কংগ্রেসের অভিযোগ, রানিনগর ১ ও ২ ব্লকে ব্যাপক মারধর করা হচ্ছে সিপিআইএম এবং কংগ্রেস কর্মীদের। মারধরের জেরেই এই খুন বলে অভিযোগ। নিহত ওই কংগ্রেস কর্মী এক কংগ্রেস প্রার্থীর আত্মীয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওদিকে মুর্শিদাবাদের ফরাক্কায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে উড়ল হাত-পা। জখম ২। বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ ঘটে। তাতেই গুরুতর জখম হন ২ ব্যক্তি। বোমার আঘাতে উড়ে যায় হাত-পা। এই ঘটনায় বৃহস্পতিবার রাতে ব্যাপক শোরগোল পড়ে যায় মুর্শিদাবাদের ফরাক্কা থানার তোফাপুরে। জখমদের নাম আক্তারুল শেখ এবং আব্দুল লতিফ। জখম অবস্থায় দুই ব্যক্তিকেই জঙ্গিপুর মহুকুমা হাসপাতালে ভর্তি করা হয়। ওদিকে, লালগোলার আড়াইমারী অঞ্চলের দিহি পাড়া গ্রামে বোমা উদ্ধার হয়েছে। বোমা উদ্ধারকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। একটি জমির মধ্যে জার ভর্তি বোমা উদ্ধার হয়। লালগোলা থানার পুলিস খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয়। জায়গাটাকে ঘিরে রেখেছে পুলিস। বোমগুলি  নিষ্ক্রিয় করার জন্য বোম স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।


এর পাশাপাশি, ভোট প্রচার করে ফেরার পথে তৃণমূল কর্মীদের লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ উঠেছে ডোমকলে। মারা হয় ধারালো অস্ত্রের কোপও। গুরুতর আহত হয়েছেন গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী। এই ঘটনায় অভিযোগে আঙুল উঠেছে সিপিআইএম আশ্রিত দুষ্কৃতীদের উপর। আহত তৃণমূল প্রার্থীর নাম সাইফুল ইসলাম বিশ্বাস (৪৮)। বৃহস্পতিবার রাত্রে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ডোমকলের গড়াইমারি পঞ্চায়েতের শ্রীকৃষ্ণপুর এলাকায়। ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছেন স্থানীয়রা। জানা গিয়েছে, সব রাজনৈতিক দলের মতো তৃণমূলের প্রার্থী সহ তাঁর কর্মীরাও ভোট প্রচার করতে বের হন। রাতের দিকে সবাই মিলে বাড়ি ফিরছিলেন। হঠাৎই তাদের লক্ষ্য করে বোমা ছোঁড়ে সিপিআইএম আশ্রিত দুষ্কৃতীরা। এরপরই রক্তাক্ত অবস্থায় ওই তৃণমূল প্রার্থীকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ডোমকল থানার পুলিস।


প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই মুর্শিদাবাদ থেকে টানা হিংসার অভিযোগ করা হচ্ছে বিরোধীদের তরফে। বুধবার রাতেও মুর্শিদাবাদের বেলডাঙায় বোমা তৈরি করতে  গিয়ে বিস্ফোরণে মৃত্যু হয় এক দুষ্কৃতীর। ঘটনাটি ঘটে বেলডাঙার ভাবতা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের মহেশপুরের মাঠে। রাতে স্থানীয় মানুষজন একটা আওয়াজ পান। কিন্তু বুঝতে পারেননি যে বোমা বিস্ফোরণ হয়েছে। সকালে  দেখা যায়, ওই গ্রামেরই কামাল শেখ নামে একজনের দেহ পড়ে রয়েছে মাঠে। পাশেই ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বোমা তৈরির মশলা। সেইসঙ্গে রঘুনাথগঞ্জে সিপিআইএম প্রার্থীর উপর হামলার অভিযোগ ওঠে। হামলায় আহত হন ৩ জন। ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয় বলে অভিযোগ। এই পরিস্থিতিতেই আজ ভোটের আগের দিন মুর্শিদাবাদে রাজ্যপালের সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ। ইতিমধ্যেই খড়গ্রামে নিহত কংগ্রেস কর্মীর বাড়িতে গিয়ে পৌঁছেছেন রাজ্যপাল।


আরও পড়ুন, WB Panchayat Election 2023: আগুন-রক্ত নিয়ে খেলা চলছে, দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ কমিশনার: রাজ্যপাল



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)