নিজস্ব প্রতিবেদন: বুধবার রাত থেকেই প্রবল বর্ষণে ভেসেছে রাজ্য। সকাল হতেই বিক্ষিপ্ত নয় বরং দফায় দফায় বৃষ্টিতে নাজেহাল শহর থেকে শহরতলী। তবে বৃষ্টি কমার বদলে আরও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাওয়া অফিস প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় আর্দ্রতা বাড়ছে ক্রমশ। বঙ্গোপসাগরে নিম্মচাপের জেরে একটি ঘূর্ণাবর্তেরও সৃষ্টি হয়েছে। এর ফলে বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। আগামী ৪৮ ঘন্টা এই দুর্যোগ চলবে বাংলায়।


হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা সহ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত হবে। এদিকে পূর্ব এবং পশ্চিম বর্ধমানেও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। উপকূলে সতর্কতা জারি করা হয়েছে ইতিমধ্যেই।


আরও পড়ুন, রাজ্যে জাঁকিয়ে বর্ষা! দিনভর জেলায় জেলায় তুমুল বৃষ্টির সতর্কতা


ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানান হয়েছে। বজ্রপাতের প্রাবল্য বাড়তে পারে তাই উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের ঘরের বাইরে বেরতে বারণ করা হয়েছে। স্থানীয় ত্রাণ শিবিরে যাওয়ারও পরামরশ দেওয়া হয়েছে।


এদিকে রাতভর বৃষ্টিতে জলমগ্ন শহর কলকাতা।  রাজ্যের একাধিক জেলাতেও জল জমে গিয়েছে। বুধবার রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত টানা ভারী বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে।  জল জমে গিয়েছে বহু রাস্তায়। কলকাতা উত্তর থেকে দক্ষিণ রাতভর বৃষ্টিতে হাঁটু জল।  সেন্ট্রাল অ্যাভিনিউ, ঠনঠনিয়া, আমহার্স্ট স্ট্রিট সহ ল্যান্সডাউন রোড, লেক গার্ডেন আর ও বি, যোধপুর পার্ক, ই ডি এফ হাসপাতাল আনোয়ার শাহ, ঢাকুরিয়া, আলিপুর বর্ধমান রোড, খিদির পুরে জল জমে রয়েছে। জলবন্দি সাদার্ন অ্যাভিনিউয়ের বেশি কিছু রাস্তা।