রাজ্যে জাঁকিয়ে বর্ষা! দিনভর জেলায় জেলায় তুমুল বৃষ্টির সতর্কতা

বৃহস্পতিবার সকাল থেকেই কালো মেঘে ঢেকেছে আকাশ। টানা বৃষ্টি জারি রয়েছে এখনও। 

Updated By: Jun 17, 2021, 08:45 AM IST
রাজ্যে জাঁকিয়ে বর্ষা! দিনভর জেলায় জেলায় তুমুল বৃষ্টির সতর্কতা

নিজস্ব প্রতিবেদন: গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর নিম্নচাপ অক্ষরেখার অবস্থানের জেরে রাতভর বৃষ্টি চলেছে রাজ্যে। বৃহস্পতিবার সকাল থেকেই কালো মেঘে ঢেকেছে আকাশ। টানা বৃষ্টি জারি রয়েছে এখনও।  আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে শুক্রবার বৃষ্টি আরও বাড়তে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, তরফে বলা হয়েছে যে আগামী কয়েক ঘন্টার মধ্যে নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, দুই ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া ও বাঁকুড়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে আজ।

আরও পড়ুন, করোনার ধাক্কায় আসেননি ১৬ লক্ষ পর্যটক, সামাল দিতে ঘরোয়া পর্যটনের টোটকা Mamata-র

এদিকে, রাতভর বৃষ্টিতে জলমগ্ন শহরের বিভিন্ন রাস্তা। বেহালা, পার্ক সার্কাসেও জল জমেছে। আগামী ৪৮ ঘণ্টা রাজ্যে বৃষ্টিপাত চলবে এমন পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত বজায় থাকবে। কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হতে পারে, আবার কোথাও কোথাও ঝোড়ো হওয়া বইতে পারে।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা একলাফে অনেকটাই কমেছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে যে আজ আকাশ মেঘলাই থাকবে। বৃষ্টিমুখর দিন কাটবে শহরের। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৩.৭ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে বৃষ্টি হয়েছে ১৪৪.৫ মিলিমিটার।

.