অয়ন ঘোষাল: বর্ষার এই মরসুমে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া, এমনটাই প্রশ্ন এখন রাজ্যের চাষীদের মধ্যে।  আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুয়ায়ী বঙ্গোপসাগরের নিম্নচাপ দক্ষিণের রাজ্যগুলির উপরেই প্রবাব ফেলবে। ফলে বৃষ্টি হতে পারে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশে। এরাজ্যে বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি। রাজ্যের বেশিরভাগ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ দুই এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের দু-একটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন. Suvendu On DGP: মিথ্যে বলছেন মমতা পুলিসের ডিজি, দলের মহিলা প্রার্থীকে নিগ্রহের অভিযোগ নিয়ে তোপ শুভেন্দুর


দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় দিনের প্রথমভাগে অস্বস্তি হবে। আপাতত তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে। উপকূল সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।


জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার এই তিন জেলায় বিক্ষিপ্ত ভাবে দু -এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিঙ ও দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন হবে না বলে অনুমান আবহাওয়াবিদদের। ওপরের পাঁচ জেলাতে হালকা মাঝারি বৃষ্টি চলবে। বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে আগামী দু-তিন দিন।


শহর কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি। বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামী পাঁচ-সাত দিনে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি । বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৮ থেকে ৯১ শতাংশ।  গত ২৪ ঘন্টায় বৃষ্টির পরিমাণ ৫ মিলিমিটার।



আরও পড়ুন, TMC Shahid Diwas 2023: একুশের সমাবেশ থেকে ফেরার পথে একাধিক দুর্ঘটনা, আহত ৫৪, মৃত ২


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)