অয়ন ঘোষাল: বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি কয়েক জেলায়। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। আজ থেকে ওয়াইড স্প্রেইড রেইন। সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ দু -এক পশলা বৃষ্টির সম্ভাবনা। মৌসুমী অক্ষরেখা ফের বাংলায়। এই অক্ষরেখা বিকানির গোয়ালিয়র চুর্ক জামশেদপুর ও দীঘা হয়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Purba Bardhaman: লজ্জার বাংলা! প্রেমিককে পিটিয়েই চোখের সামনেই 'প্রতিবন্ধী' তরুণীকে গণধর্ষণবৃ


যার জেরে মঙ্গলবার ওয়াইড স্প্রেইড রেইনের পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং পূর্ব মেদিনীপুর ও নদীয়া জেলাতে। বুধবার সব জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা হুগলি, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা অন্তত ছয় জেলাতে। হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং নদিয়া জেলাতে ভারী বৃষ্টি সম্ভাবনা। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 


তবে শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। চার জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তর দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের নিচের দিকের জেলা মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কালিম্পং এই দুই জেলাতে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি ও কোচবিহারে।


কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে। আপাতত ভারী বৃষ্টির আশঙ্কা নেই। কাল পরশু বৃষ্টির সম্ভাবনা বাড়বে। কলকাতায় তাপমান আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৭ থেকে ৯১ শতাংশ।



আরও পড়ুন, West Bengal News LIVE Update: আজও R G Kar-এ এমার্জেন্সি প্রায় বন্ধ, একমাত্র ট্রমা পেশেন্টদের এমার্জেন্সি পরিষেবা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)