সন্দীপ প্রামাণিক: আগামী কাল থেকে ২-৩ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। আগামী ৫ দিন দুই বঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। উত্তর-পশ্চিমের শুষ্ক বাতাসের প্রভাব বেড়েছে এবং জলীয়বাষ্পর পরিমান অনেকটাই কমেছে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী ৬ দিন। তবে রাতের তাপমাত্রা কমবার একটা সম্ভাবনা রয়েছে। কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে আগামী দুদিনে ৩ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, চিকিৎসকের 'মৃত' সার্টিফিকেট দেওয়া যুবকের আচমকা উঠে বসে জলপান! তারপর...


পশ্চিমের জেলাগুলিতেও তাপমাত্রার ২০ নিচে নামার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। কোনও ওয়েদার সিস্টেম নেই এবং উত্তর-পশ্চিমের হাওয়ার প্রভাব রয়েছে তাই এই তাপমাত্রা কম থাকার প্রবণতা আগামীকয়েক দিন বজায় থাকবে। কলকাতা ও সংলগ্ন এলাকায় ২০ থেকে ২১ ডিগ্রির মধ্যে তাপমাত্রা নেমে যাবে আগামী ৩ দিনের মধ্যে। পশ্চিমের জেলাগুলিতে এই তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে নেমে যাবে।


বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাতে তাপমাত্রা ১৮-১৯ ডিগ্রির ঘরে নেমে যেতে পারে বুধবারের মধ্যে। এই সপ্তাহেই শীতের আমেজ ফিরবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। কলকাতা ও সংলগ্ন এলাকায় সকাল এবং সন্ধ্যাতে শীতের আমেজ কিছুটা অনুভূত হলেও পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে।দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টি হবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি কোনও জেলাতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী কয়েক দিন। 


ক্রমশ শুকনো বাতাস হবে এবং জলীয়বাষ্প কমবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে। ইতিমধ্যেই শীতের আমেজ অনেকটাই বেড়েছে। পূবালী বাতাসের পরিবর্তে বইবে উত্তর ও উত্তর পশ্চিমের হাওয়া। মঙ্গলবারের মধ্যে বেশ কিছুটা তাপমাত্রা নামতে পারে। সকালে ও সন্ধ্যায় ফিরবে শীতের আমেজ। মূলত পরিষ্কার আকাশ।



আরও পড়ুন, Bangaon: আপনার চাকরি করা দুঃসাধ্য হয়ে যাবে, বিডিওকে হুমকি বিজেপি নেতার


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)