নিজস্ব প্রতিবেদন: অশনির প্রভাব কাটলেও নিম্নচাপের সুস্পষ্ট চাপ রয়েছে বাংলার ভাগ্যাকাশে। বর্তমানে শক্তি হারিয়ে সাধারণ সুস্পষ্ট নিম্নচাপ হিসেবে অশনি অন্ধ্র উপকূল থেকে সমুদ্রের ওপর দিয়ে দক্ষিণ বাংলাদেশের দিকে এগোবে, এমনটাই আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস। স্থলভাগের ওপর আর কোনো প্রত্যক্ষ প্রভাব পড়বে না বলেই জানান হয়েছে। সমুদ্রের উপরিভাগে থাকার জন্য, গতিবেগ আজ বিকেল পর্যন্ত স্বাভাবিকের থেকে বেশি থাকবে বলেই খবর। মৎসজীবীদের তাই জন্য আজও সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। পার্বত্য এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে আজ। তরাই ডুয়ার্স ও সমতলের এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা। সব থেকে বেশি বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়, হাওয়া অফিস সূত্রে এমনটাই খবর। 


অন্যদিকে, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলায় দু-এক পশলা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস আছে। বৃষ্টি হলে সাময়িক স্বস্তি মিললেয়াও বাকি সময়ে চূড়ান্ত অস্বস্তিকর ঘর্মাক্ত আবহাওয়া থাকবে। 


এর আসল কারণ হল অশনির জেরে প্রচুর জলীয় বাষ্পের উপস্থিতি রয়েছে কলকাতায়। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা সর্বাধিক ৯১ শতাংশ। যা চূড়ান্ত অস্বস্তিসূচকের ইঙ্গিত। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কমেছে৷ যদিও আর্দ্রতার বাড়বাড়ন্তে ছাড় নেই কালঘাম থেকে।


আরও পড়ুন, Coochbihar: মাদ্রাসার ছাদ ঢালাইয়ের সময় আচমকা বিপদ, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত শ্রমিক


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)