নিজস্ব প্রতিবেদন: বাংলায় ভরা বর্ষা। রোদ ঝলমলে আকাশের দেখা নেই এক সপ্তাহেরও বেশি সময় ধরে৷ চলতি সপ্তাহেও এমন মেঘে মেঘেই বেলা কাটার ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে সঙ্গে বর্জ্রপাতের পূর্বাভাসও রয়েছে বাংলার আকাশে৷


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিম্মচাপের দাপট ও ঘূর্ণাবর্তের জের কিছুটা কাটলেও বর্ষা স্বমহিমায়৷ জলীয় বাষ্পের আধিক্যও রয়েছে৷ ফলে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় গোটা সপ্তাহজুড়েই বৃষ্টির বাড়বাড়ন্ত থাকবে৷ দক্ষিণবঙ্গে একটানা বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷ 


দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও সপ্তাহ জুড়ে বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে বলেই জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা। তার জেরেই বৃষ্টির দাপট বজায় থাকবে রাজ্যে। 


আরও পড়ুন, অসমের সঙ্গে পাল্লা, রেকর্ড দামে নিলাম হল জলপাইগুড়ির ডেঙ্গুয়াঝাড় টি গার্ডেনের চা


এদিকে, বাংলাদেশ ও উত্তর পূর্ব বঙ্গোপসাগরের ওপর রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে৷ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবারও এই জেলাগুলোয় বৃষ্টি আরও বাড়তে পারে। 


এদিন কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭%, ন্যূনতম ৮১%।