নিজস্ব প্রতিবেদন: সকাল থেকেই মেঘাচ্ছন্ন আকাশ। ক্রমশই রাজ্যে বাড়ছে ভ্যাপসা গরম। আবহাওয়াবিদদের মত ফের প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা রয়েছে রাজ্যে। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে উত্তরবঙ্গে রয়েছে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদা এই জেলাগুলিতে জারি করা হয়েছে কমলা সতর্কতা। আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


ভারী বর্ষণের পূর্বাভাস থাকায়, পাহাড়ি এলাকায় ধস নামার আশঙ্কা করা হচ্ছে। বাড়তে পারে নদীর জলস্তরও। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে উত্তরবঙ্গে। শনিবার অবধি কমলা সতর্কতা জারি করা হয়েছে।


আরও পড়ুন, চাকরি দেওয়া নামে বিপুল টাকা প্রতারণা, অভিযুক্তকে খুঁটিতে বেঁধে মারল ক্ষুব্ধ গ্রামবাসী


হাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলোতে।  দক্ষিণবঙ্গের দু’-একটি জেলায় বাড়বে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলেও ইঙ্গিত দেওয়া হয়েছে।


আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতম ৭০ শতাংশ।