অয়ন ঘোষাল: সোমবার থেকে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। সোম থেকে বুধে ফের বৃষ্টির স্পেল দক্ষিণে। বাড়বে গরম, সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। এদিন এমনটাই জানােলেন আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে ফের ঘূর্ণাবর্ত। অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যার সংলগ্ন উপকূলে তৈরি হবে ঘূর্ণাবর্ত।‌ যার কারণে সোমবার থেকে বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Sourav Ganguly: মমতার ডাকে রাজ্যে বড় বিনিয়োগ করতে চলেছেন মহারাজ...


বিশ্বকর্মা পুজোয় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকী বৃষ্টিতে বিঘ্নিত হতে পারে গণেশ চতুর্থীর পুজোও। শনি ও রবিবার আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনার কথা জানানো হয়েছে। তাপমাত্রা বাড়বে ২-৩ ডিগ্রি সেলসিয়াস। সপ্তাহান্তে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। সোমবার থেকে বুধবার পর্যন্ত বৃষ্টির আরও একটি স্পেল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। বিশ্বকর্মা পুজো ও গণেশ পুজোতে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।


উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা বৃষ্টি। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা কম। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বুধবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃহস্পতিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে।


শহর কলকাতায় শনিবার ও রবিবার বৃষ্টির পরিমাণ কম থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। দু-দিনে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। সোমবার থেকে ফের বৃষ্টি বাড়বে; কমবে তাপমাত্রা। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৭ থেকে ৯৭ শতাংশ। 


আরও পড়ুন, Siliguri: পাচারের আগেই উদ্ধার হরিণের শিং-সহ খুলি, ধৃত সন্দেহভাজন...


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)