Siliguri: পাচারের আগেই উদ্ধার হরিণের শিং-সহ খুলি, ধৃত সন্দেহভাজন...

Siliguri: রাজগঞ্জের সেলটারবাড়ি, লক্ষ্মীজমিদারগঞ্জ সংলগ্ন এলাকা থেকে একটি হরিণের শিং ও মাথার খুলি-সহ একব্যক্তিকে ধরে পুলিসের হাতে তুলে দেয় বন দফতর। পুলিস সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেফতার করে। পাচারকার্যে ব্যবহৃত একটি বাইকও বাজেয়াপ্ত হয়।

Updated By: Sep 15, 2023, 08:12 PM IST
Siliguri: পাচারের আগেই উদ্ধার হরিণের শিং-সহ খুলি, ধৃত সন্দেহভাজন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিনব কায়দায় ক্রেতা সেজে পাচারের আগে হরিণের শিং-সহ হরিণের মাথার খুলি উদ্ধার করল আমবাড়ি রেঞ্জের বন দফতর। ঘটনায় এক পাচারকারীকে ধরেও ফেলে বন দফতর। তাকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়। ঘটনার তদন্ত শুরু করেছে বন দফতর। তদন্ত করছে পুলিসও। 

আরও পড়ুন: Sundarban: গভীর সমুদ্রের অচেনা আশ্চর্য মাছ ক্যানিংয়ে মৎস্যজীবীর জালে...

বন দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে ক্রেতা সেজে রাজগঞ্জের সেলটারবাড়ি, লক্ষ্মীজমিদারগঞ্জ সংলগ্ন এলাকা থেকে একটি হরিণের শিং ও মাথার খুলি-সহ এক জনকে ধরে ফেলে বন দফতর। পাচারকার্যে ব্যবহৃত একটি বাইকও আটক করে বন দফতর। 

সচরাচর হরিণের শিং পাচারের কথা শোনা গেলেও হরিণের খুলি-সহ শিং পাচারের ঘটনা বিরল। ওই হরিণের শিংটি মাথার খুলি-সহ ছিল। বন দফতরসূত্রেও জানা যায়, মাথার খুলি-সহ হরিণের শিং পাচারের ঘটনা সচরাচর শোনা যায় না। তবে হরিণের শিং খুলি-সহ থাকলে তার চাহিদা অনেকটাই বেশি হয়। ব্যক্তিগত চাহিদাও যেমন থাকে, থাকে সংস্থাগত চাহিদাও। মূলত ঘর সাজানোর ক্ষেত্রে ব্যবহৃত হয় এটি। অনেকেই ব্যক্তিগত ভাবে এগুলি সংগ্রহ করেন। আবার অনেক সময় পর্যটনসংস্থাও এগুলির সন্ধানে থাকে। কেননা পর্যটনস্থলের কোনও না কোনও ভবনের ঘরে বা ডাইনিংয়ে ইন্টেরিওর ডেকরেশনের অংশ ব্যবহার করা হয় এগুলি।

আরও পড়ুন: Mamata Banerjee: আরও কাছাকাছি বাংলা-স্পেন! ভাষা ও সাহিত্যপ্রেমীদের জন্য দারুণ সুখবর...

তবে, শিং-সহ হরিণের মাথার এই খুলিটি কোথা থেকে আনা হয়েছিল কিংবা হরিণটিকে কোথা থেকে শিকার করা হয়েছিল বা কীভাবে শিকার করা হয়েছিল-- এসব তথ্য এখনও স্পষ্ট নয়। সমস্ত বিষয় জানার জন্য তদন্ত শুরু করেছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.