নিজস্ব প্রতিবেদন: প্রচণ্ড গরম না থাকলেও আর্দ্রতার অস্বস্তি রয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার বাড়বাড়ন্ত হলেও এখনই রাজ্যের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। আলিপুর দফতরের তরফে জানান হয়েছে উত্তরবঙ্গের জন্য বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কী জানান হয়েছে হাওয়া অফিসের পূর্বাভাসের? 


আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ২৭ জুলাই মঙ্গলবার সকালে মধ্যে কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সবকটি জেলারই কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে বলেই ইঙ্গিত দিয়েছে।


আরও পড়ুন, প্রেমে প্রত্যাখ্যাত হয়ে যুবতীকে ভোজালির 'কোপ', 'আত্মহত্যার' চেষ্টা বিএসএফ জওয়ানের!


সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিমপং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ২৮ জুলাই উত্তর বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। যার জেরে দক্ষিণের জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেড়ে যাবে। হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গের জেলাগুলোতে সোমবার এবং মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।


সোমবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আকাশ মেঘলাই থাকবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৬ শতাংশ, ন্যূনতম ৬৮ শতাংশ।