অয়ন ঘোষাল: ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপের জোড়া ফলা বাংলায়। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এটি শনিবার নিম্নচাপে পরিণত হবার সম্ভাবনা। উত্তর বঙ্গোপসাগরে এই নিম্নচাপ তৈরির সম্ভাবনা বলে অনুমান আলিপুর আবহাওয়া দফতরের। আপাতত ঘূর্ণাবর্ত দক্ষিণ দিকে হেলে থাকায় শুক্রবার এবং শনিবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Gobindovog Rice: পাতে পাতে গোবিন্দভোগ! 'দামী' ধানের চাষে 'বিপ্লব' আনতে কৃষি দফতরের একাধিক উদ্যোগ...


দক্ষিণবঙ্গে আগামী ৭ দিন স্বাভাবিক বা স্বাভাবিকের বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। শনিবারও পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ ভালোই থাকবে। রবিবার কম বৃষ্টি হলেও সোমবার থেকে দক্ষিণবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে পশ্চিমাঞ্চলের কিছু এলাকায় ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলাতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস।


উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টির পরিমাণ কম থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। শনিবার থেকে সোমবার ফের বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। শনিবার দার্জিলিং এবং কালিম্পং এই দুই জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে।


কলকাতায় প্রধানত মেঘলা আকাশ। দিনের যে কোনও সময়ে দুই এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। বিকেল বা সন্ধ্যার পর বৃষ্টির সম্ভাবনা বাড়বে। ঘূর্ণাবর্তের জেরে প্রচুর জলীয় বাষ্প ঢোকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে দিনভর। এদিন রাতের তাপমাত্রা ২৮.১ ডিগ্রি। গতকাল দিনের তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি। আজ রাতের তাপমাত্রা সামান্য কমে ২৭ এর ঘরে নামতে পারে। দিনের তাপমাত্রায় খুব বেশি উত্থান পতন নেই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ থেকে ৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আলিপুরে ৪.৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আজ সেই পরিমাণ কিছুটা বাড়তে পারে।



আরও পড়ুন, Gourbanga University:বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে কোপ! আত্মহত্যার চেষ্টা যুবকের, ক্যাম্পাসে আতঙ্ক..


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)