নিজস্ব প্রতিবেদন:  সকাল থেকে কালো মেঘের চাদর সড়িয়ে রোদের দেখা মিলেছে। বেশ কয়েকদিন ধরেই মুখ ভার ছিল আকাশের। প্রবল বৃষ্টিতে ভেসেছিল বাংলার একাধিক জেলা। জলমগ্ন হয়েছিল শহর কলকাতাও। তবে বৃষ্টির পূর্বাভাস কিন্তু জারি রয়েছে এখনও।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও উত্তরবঙ্গে দাপট বাড়বে এমনটাই পূর্বাভস হাওয়া অফিসের। আগামী ২৪ ঘন্টায় অর্থাৎ ২৫ জুন শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।


আরও পড়ুন, ভোট পরবর্তী হিংসার অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে এলেন মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা


আবহাওয়া দফতর জানিয়েছে মৌসুমী বায়ু হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে। তাই ভারী বৃষ্টি জারি থাকবে উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই। উত্তর-পশ্চিম ভারত থেকে শুরু হওয়া মৌসুমী অক্ষরেখা এখন ঝাড়খণ্ড ও রাজ্যের দক্ষিণবঙ্গের উপরে রয়েছে। 


এদিকে, বাংলাদেশ ও উত্তর পূর্ব বঙ্গোপসাগরের ওপর রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে৷ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবারও এই জেলাগুলোয় বৃষ্টি আরও বাড়তে পারে। 


বৃহস্পতিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.১ ডিগ্রি সেন্টিগ্রেড, সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রি সেন্টিগ্রেড। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৭৩ শতাংশ।