অয়ন ঘোষাল: মঙ্গলবার কার্নিভালের দিন বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গে। উপকূলের জেলা-সহ সংলগ্ন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি। দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা। তবে সেই বৃষ্টি খুব বেশিক্ষণ বা একটানা নয়। দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে জলীয় বাষ্প ঢুকে স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Malda: মাঠে অচেতন অবস্থায় পড়ে, মালদায় একাদশ শ্রেণীর ছাত্রীকে গণধর্ষণ! উত্তেজনা...


এদিন কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকবে। বুধবার থেকে বঙ্গে শুষ্ক আবহাওয়া। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় খুব হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলায় স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি সম্ভাবনা বাকি জেলাতে মূলত শুষ্ক আবহাওয়া। 


দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ এলাকা তৈরি হয়েছে। এটি আরও শক্তি বাড়িয়ে পন্ডিচেরি উপকূলের দিকে এগোবে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে দখিনা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে বাংলায়। উত্তরবঙ্গে কোথাও পরিষ্কার আকাশ কোথাও বা আংশিক মেঘলা আকাশ। শুধুমাত্র পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং-এর পার্বত্য জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।


আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে আবহাওয়ার পরিবর্তন। আজ থেকে শুষ্ক আবহাওয়ার শুরু। ধীরে ধীরে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতেও শুষ্ক আবহাওয়া। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমবে। শুষ্ক আবহাওয়া দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। মূলত পরিষ্কার আকাশ। কখনও আংশিক মেঘলা আকাশ।


বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি কিছুটা থাকবে। মঙ্গলবার বিকেল বা সন্ধ্যের থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। শুক্র শনিবার পর্যন্ত আংশিক মেঘলা আকাশ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি বা একটানা বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতায় সকালে আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়লে মেঘলা আকাশ। বিকেলের দিকে হালকা মাঝারি আঞ্চলিক বৃষ্টি। একসঙ্গে সর্বত্র বৃষ্টি নয়।


বৃষ্টি একটানা নয়। ফলে কার্নিভালে খুব বেশি বিঘ্ন ঘটার আশঙ্কা নেই। রাতের তাপমাত্রা এখনও এসব স্বাভাবিকের ওপরে। কাল রাতের তাপমাত্রা ২৭ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমান ৫৮ থেকে ৯৩ শতাংশ।



আরও পড়ুন, Habra: বেপরোয়া ধর্ষণ, লজ্জায় আত্মঘাতী যুবতী! পুলিসি নিষ্ক্রিয়তায় থানায় ধুন্ধুমার...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)