নিজস্ব প্রতিবেদন : হুগলির সিঙ্গুরের বাসিন্দা, কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজের পদার্থবিদ্যার প্রথম বর্ষের ছাত্র ঋষিক কোলের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় ক্রমশ দানা বাঁধছে সন্দেহ। সত্যিই কি ইংরেজিতে কথা বলতে না পারার কারণে আত্মহত্যা করেছে ঋষিক? নাকি এর পিছনে অন্য কোনও 'ঘটনা' লুকিয়ে আছে? জোরালো হচ্ছে সন্দেহ। এদিকে আজ সকালে ঋষিকের হস্টেলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিস। অন্যদিকে ঋষিকের মামা ও  তার স্কুলের প্রধান শিক্ষক এই ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সিঙ্গুর মহামায়া হাইস্কুলের প্রধান শিক্ষক আশিস কুমান সিনহা। তাঁর স্কুল থেকেই ভালো নম্বর পেয়ে উচ্চমাধ্যমিক পাস করেছিল ঋষিক। মেধাবী ছাত্র ঋষিক ইংরেজিতে ভালো ছিল বলেই জানাচ্ছেন তিনি। তাঁর কথায়, পদার্থবিদ্যার বিভিন্ন বিষয়ে ইংরেজিতে বৈজ্ঞানিক টার্ম ঋষিকের জানা ছিল। গত শনিবার কলেজে ভর্তি হওয়ার আগে শুক্রবার স্কুলে এসেছিল ঋষিক। সেইসময় তাঁর সঙ্গে দেখা হয়েছিল। কিন্তু তখন ঋষিকের সঙ্গে কথা বলে তাঁর একবারও মনে হয়নি যে, পড়াশোনায় তাঁর কোনও সমস্যা হচ্ছে। কলেজ শুরু হওয়ার পর ইংরেজিতে লেকচার শুনতে সমস্যা হয়ে থাকলেও, তারজন্য ঋষিক আত্মহত্যার মত চরম সিদ্ধান্ত নেবে, একথা মানতে নারাজ আশিস কুমার সিনহা। পাশাপাশি, বুধবার ছেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ঋষিকের বাবা। কিন্তু তখনও বাবার কাছে ইংরেজি নিয়ে ঋষিক কোনও অভিযোগ করেনি বলে পারিবারিক সূত্রে খবর।


পরিবার থেকে শিক্ষক, সবারই সন্দেহের তির কলেজ হস্টেলে 'কিছু' ঘটেছিল কিনা তার দিকে। হস্টেলে ঋষিককে কোনওভাবে হেনস্থা করা হয়েছিল কিনা? সেই প্রশ্ন তুলেছেন ঋষিকের আত্মীয় থেকে শিক্ষকরা। পাশাপাশি, তাঁদের আরও প্রশ্ন, কেন ঋষিক হস্টেল থেকে বেরিয়েছিল? ঋষিক হস্টেল থেকে বেরনোর পর কেন তাঁদের কিছু জানানো হল না? এদিকে, ইতিমধ্যেই হস্টেলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিস। সেই ফুটেজে কলেজে যাওয়ার উল্টোদিকের রাস্তায় যেতে দেখা গিয়েছে ঋষিককে। কেন কলেজ না গিয়ে উল্টোদিকে গিয়েছিল ঋষিক? খতিয়ে দেখছে পুলিস।


আরও পড়ুন, ইংরেজি আসে না, সেই অবসাদে আত্মহত্যা করল সেন্ট জেভিয়ার্সের মেধাবী ছাত্র?


পুলিস সূত্রে জানা গিয়েছে, ঋষিকের কয়েকজন বন্ধুর সঙ্গে কথা বলবে তারা। জিজ্ঞাসাবাদ করা হবে তাদের। পাশাপাশি, ময়নাতদন্তের রিপোর্টের জন্যও অপেক্ষা করছে পুলিস। রিপোর্ট হাতে পাওয়ার পরই মৃত্যুর কারণ স্পষ্ট হবে বলে মনে করছে পুলিস। শুক্রবার হিন্দমোটর-উত্তরপাড়ার রেললাইনের মাঝে উদ্ধার হয় ঋষিক কোলের দেহ। রেল সূত্রে খবর, শুক্রবার দুপুর সাড়ে ১২টা নাগাদ আপ লাইনে হাওড়া-আরামবাগ ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় ঋষিকের।