চম্পক দত্ত: এলাকাতে হাতি রয়েছে বলে আগেই সতর্ক করেছিল বনদফতর। সতর্কতা ছিল বাড়িতে চোলাই রাখবেন না। সেই সতর্কতাকে তোয়াক্কা না করে বুধবার রাতে নিজের বাড়ির সামনেই চোলাই নিয়ে মত্ত হয়ে গিয়েছিলেন দুই বন্ধু। ব্যাস এসে হাজির হাতির দল। পাশেই জঙ্গলে থাকা হাতি গন্ধ পেয়েছিল চোলাইয়ের। জঙ্গল থেকে বেরিয়ে সোজা চোলাইয়ের আসরে হাজির হয়ে যায় চুপিসারে। দুই বন্ধুর একজন বিষয় বুঝতে পেরে কোন ভাবে পালাতে সক্ষম হলেও অপর যুবক অজিত মাহাতো(২৮)বেশি মত্ত থাকায় পালাতে সক্ষম হয়নি। হাতি তাকে সেখানেই আছড়ে মেরে ফেলে। বুধবার রাত ২টো নাগাদ ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের শালবনী থানার আমজোড় এলাকায়। ঘটনার পর আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অজিত মাহাতোকে মেরে ফেলেছে জানতে পেরে গ্রামবাসীরা হাতিটিকে দ্রুত তাড়ানোর উদ্যোগ নেয়। পরে গ্রামবাসীদের তাড়া খেয়ে হাতিটি জঙ্গলে ফেরত যায়। সকালে ঘটনাস্থলে বন দফতর ও পুলিসকর্মীরা গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে।


স্থানীয় ও বনদফতর সূত্রে জানা গিয়েছে, সন্ধ্যা থেকে একটি হাতির দলটি পাশের শিমূলডাঙ্গা এলাকায় ছিল। রাত একটা নাগাদ আমজোড় গ্রামে প্রবেশ করে। স্থানীয়রা বুঝতে পেরে তাকে অন্যত্র তাড়িয়ে নিয়ে যায়। ওই সময় রাত দুটো নাগাদ গ্রামের একটি বাড়িতে বসে অজিত এবং তার বন্ধু চোলাই মদ পান করছিল। দুজনেই নেশাগ্রস্ত হয়ে পড়ে। বন্ধু পালাতে সক্ষম হলেও অজিত পালাতে না পারায় তাকে শুঁড়ে ধরে আছাড় মারলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। যে বাড়িতে চোলাই পান করছিল দুই বন্ধু, ওই বাড়ির একটি জানালাও ভেঙেছে হাতিরা। বন দফতর থেকে জানানো গিয়েছে, সরকারী নিয়মানুযায়ী সমস্ত রকম সাহায্য করা হবে। হাতিটিকেও অন্যত্র সরানো হচ্ছে।


আরও পড়ুন-Partha Chatterjee: 'ফোঁড়া ফেটে গিয়েছে', পার্থর অপসারণে খুশি দলের একাংশ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)