Partha Chatterjee: 'ফোঁড়া ফেটে গিয়েছে', পার্থর অপসারণে খুশি দলের একাংশ

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের দিনই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এক সাংবাদিক বলেন, কেউ যদি দোষী প্রমাণিত হন তাহলে তাঁর বিরুদ্ধে দলগতভাবে কড়া ব্য়বস্থা নেবে দল। শেষপর্যন্ত মন্ত্রিত্ব ও দলের সব পদ থেকে সরিয়েই দেওয়া হল পার্থকে

Updated By: Jul 28, 2022, 07:30 PM IST
Partha Chatterjee: 'ফোঁড়া ফেটে গিয়েছে', পার্থর অপসারণে খুশি দলের একাংশ

মৌমিতা চক্রবর্তী: এসএসসি দুর্নীতিতে জড়িয়ে মন্ত্রিত্বের পাশাপাশি দলের সব পদ খোয়ালেন পার্থ চট্টোপাধ্যায়। এতে খুশি দলের একাংশ। ট্যুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওইসব নেতারা। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পরই রাজ্য মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়। এর পাশপাশি বিকেলে দলের শৃঙ্খলাভঙ্গ কমিটির বৈঠকে পর অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েদেন দলের সব পদ থেকে সরিয়ে দেওয়া হল পার্থ চট্টোপাধ্য়ায়কে। যতদিন পার্থর বিরুদ্ধে তদন্ত চলবে ততদিন তিনি সাসপেন্ড থাকবেন। অভিষেক জানিয়ে দেন, দলকে ব্যবহার করে কেউ যদি দুর্নীতি করতে চান তাহলে তা বরদাস্ত করা হবে না।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের দিনই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এক সাংবাদিক বলেন, কেউ যদি দোষী প্রমাণিত হন তাহলে তাঁর বিরুদ্ধে দলগতভাবে কড়া ব্য়বস্থা নেবে দল। এর পাশাপাশি আজ সকালেই কুণাল ঘোষ আরও একটি ট্যুইট করে দাবি করেন মন্ত্রিত্ব ও দলের সব পদ থেকে সরিয়ে দেওয়া হোক পার্থকে। পরে অবশ্য ওই ট্যুইট তুলে নেন কুণাল। তবে শেষপর্যন্ত মন্ত্রিত্ব ও দলের সব পদ থেকে সরিয়েই দেওয়া হল পার্থকে। 

এদিকে, পার্থর অপসারণে খুশি দলের একাংশ। দল তাঁকে মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়ার আগেই যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য ট্যুইট করেন, ঠাকুমা বলতেন ফোঁড়া যখন পুঁজে ভরে এসেছে, অনতিবিলম্বে তাকে ফাটিয়ে দেওয়াই শ্রেয়। শরীর ভালো থাকে। শান্তিতে ঘুমানো যায়। একটি ফোঁড়ার জন্য গোটা শরীরটাকে কষ্ট দেওয়া বৃথা। পাশাপাশি তিনি লেখেন, ফোঁড়া ফেটে গিয়েছে। জয় বাংলা! জয় তৃণমূল.. জয় নেত্রী, জয় সেনাপতি!

বৃহস্পতিবার বিকেল দলের শৃঙ্খলাভঙ্গ কমিটির বৈঠকের পর পার্থ চট্টোপাধ্যায়কে দলের সব পদ থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়। তরপরেই দেবাংশু ফের ট্যুইট করেন, এখানে অন্যায়কে প্রশ্রয় দেওয়া হয় না। ওরা সারদাপতি শুভেন্দুকে পুরষ্কৃত করে বিরোধী দলনেতা করে। আর আমাদের দলের মহসচিব বহিষ্কৃত হয়। আমি গর্বিত আমার দলের নাম তৃণমূল কংগ্রেস। আমার নেত্রীর নাম মমতা বন্দ্য়োপাধ্যায়। সেনাপতির নাম অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ও কাউন্সিলার অরূপ চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন দলীয় সব পদ থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্য়ায়। ধন্যবাদ অভিষেক বন্দ্যোপাধ্যাকে।  পাশাপাশি পার্থ চট্টোপাধ্য়ায়কে মন্ত্রিত্ব থেকে অপসারণে জন্য মমতা বন্দ্যোপাধ্যাকে ধন্যবাদ জানান।     

আরও পড়ুন-Partha Chatterjee, TMC: যখের ধনের ভারে তৃণমূলে পার্থ-বিসর্জন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.