নিজস্ব প্রতিবেদন: আগামিকাল থেকে চলবে লোকাল ট্রেন। করোনা আবহের মধ্যে লোকাল ট্রেন চালানো বড় চ্যালেঞ্জ, এমনটাই মনে করছেন রেল আধিকারিকরা। আজ হাওড়ার ডি আর এম ঈশাক খান ও সিনিয়র কমান্ড্যান্ট রজনিস ত্রিপাঠি-সহ রাজ্য প্রশাসনের আধিকারিকরা হাওড়া স্টেশনে আসেন। নিউ ও ওল্ড কমপ্লেক্স ঘুরে দেখেন তাঁরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডিআরএম ঈশাক খান জানান,লোকাল ট্রেনে যাত্রীদের জন্য ওল্ড কমপ্লেক্সে এক নম্বর প্লাটফর্ম থেকে ৭ নম্বর পর্যন্ত ঘিরে রাখা হয়েছে। এখান দিয়ে শুধুমাত্র পূর্ব রেল শাখার লোকাল ট্রেনের যাত্রীরা যাতায়াত করতে পারবেন। দক্ষিণ পূর্ব রেলের যাত্রীরা ১৩, ১৪ ,১৫ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে যাতায়াত করবেন। যাঁরা মাস্ক পরে আসবেন না তাদের সেটশনের স্টল থেকে মাস্ক কিনতে হবে। তবেই ট্রেনে উঠতে দেওয়া হবে।


যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করা হবে। অন্য সময় অফিস টাইমে একটি লোকাল ট্রেনে প্রায় ৪ হাজার যাত্রী আসত। সামাজিক দূরত্ব মানলে এখন ৭০০ যাত্রী উঠতে পারবে ট্রেনে। কিন্তু সেটা আদৌ সম্ভব হবে কিনা তা নিয়ে আশঙ্কা থাকছে। তাই রেলের তরফ থেকে আবেদন করা হয়েছে যে খুব দরকার ছাড়া যাতে কেউ ট্রেনে না ওঠেন। আর যাঁরা উঠবেন তারা সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি যেন মেনে চলেন।