নিজস্ব প্রতিবেদন: গত বছর ২০ ফোব্রুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রন্সিক্সোর একটি ইভেন্টে লঞ্চ হয়েছিল Samsung-এর নতুন স্মার্টফোন Galaxy S10 Lite। Android স্মার্টফোনের বাজার ধরতে মরিয়া দক্ষিণ কোরিয়ার নামী এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা এ বার নিয়ে এলো Galaxy S10 Lite।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিগত কয়েক মাসে পর পর বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল Samsung-এর ‘M’ সিরিজ। ভারতের বাজারেও এখন রমরমিয়ে বিক্রি হচ্ছে Samsung-এর ‘M’ সিরিজের স্মার্টফোনগুলি। এ বার ভারতের বাজারে আসতে চলেছে Samsung-এর Galaxy S10 Lite । আসুন এক নজরে দেখে নেওয়া যাক Galaxy S10 Lite Lite-এর স্পেসিফিকেশন...


Samsung Galaxy S10 Lite-এর স্পেসিফিকেশন:


১) ৬.৭ ইঞ্চি ফুল এইচডি সুপার অ্যামোলেড এনফিনিটি ‘ও’ ডিসপ্লে। এই ডিসপ্লের মধ্যেই থাকছে ফোনের সেলফি ক্যামেরাটি। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশের বেশি।


২) এই ফোনে ৬ জিবি / ৮ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ রয়েছে যা microSD কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।


৩) এই ফোনে রয়েছে Exynos (7 nm) অথবা Snapdragon চিপসেট।


৪) ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ১২ মেগাপিক্সেল (আলট্রা ওয়াইড) + ৫ মেগাপিক্সেলের (ম্যাক্রো ক্যামেরা) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।


আরও পড়ুন: Amazon, Flipkart-এর চাপ বাড়িয়ে চালু হল Reliance-এর নতুন ই-কমার্স প্ল্যাটফর্ম JioMart


৫) সাদা, কালো ও নীল রঙে পাওয়া যাবে এই ফোন।


৬) এই ফোনে থাকছে ফাস্ট চার্জিং সুবিধা-সহ ৪,৫০০ mAh-এর ব্যাটারি। আর কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।


Samsung Galaxy S10 Lite-এর দাম কত হতে পারে সে সম্পর্কে সংস্থার পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও ইঙ্গিত মেলেনি।