নিজস্ব প্রতিবেদন: মাত্র একটা ক্লিকেই আপনার সর্বনাশ ডেকে আনতে পারে! আপনার ফোনে ফরোয়ার্ডেড মেসেজে একটা ক্লিক। ব্যস, আপনার ফোনে সেভ করা যাবতীয় ব্যক্তিগত তথ্য চলে যাবে হ্যাকারদের কাছে! ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য, ছবি, ফোন নম্বর-সহ সব গুরুত্বপূর্ণ তথ্যই চলে যাবে হ্যাকারদের দখলে। সোশ্যাল মিডিয়ায় নতুন আতঙ্ক ছড়াচ্ছে Amazon-এ ৯৯ শতাংশ ছাড়ের একটি ভুয়ো মেসেজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমনিতে Amazon-এ ২০ জানুয়ারি থেকে শুরু হয়েছে ‘গ্রেট ইন্ডিয়ান সেল’। এই ‘গ্রেট ইন্ডিয়ান সেল’-এ একাধিক পন্যে ভারী ছাড় দিচ্ছে Amazon। এরই মধ্যে WhatsApp-এ একটি মেসেজ আসছে, যেখানে Amazon থেকে কেনাকাটায় ৯৯ শতাংশ ছাড়ের কথা বলা হচ্ছে। ৯৯ শতাংশ ছাড়ের প্রলোভনের ফাঁদে পা দিলেই বিপদে পড়বেন! এই মেসেজের সঙ্গে থাকা লিঙ্কে ক্লিক করলেই যে ওয়েবসাইটে আপনি পৌঁছাবেন, সেটি দেখতে হুবহু Amazon-এর মতোই। এ বার এই বিশেষ ছাড় পেতে আপনার থেকে আপনার ঠিকানা ও ব্যাঙ্কের তথ্য চাওয়া হবে। আর এখানে ওই সব তথ্য দিলেই তা কাজে লাগিয়ে আপনাকে সর্বস্বান্ত করতে পারে হ্যাকাররা।


আরও পড়ুন: এ বার WhatsApp-এও হ্যাকার হানার আশঙ্কা! এক ক্লিকেই সর্বনাশ!


এই মেসেজ পেলে তা সঙ্গে সঙ্গে ডিলিট করে দেওয়াই ভাল। আপনার পরিচিত কেউ এই মেসেজ আপনাকে পাঠালে তাকেও এ বিষয়ে সতর্ক করে দিন। কিছুদিন আগেই অনলাইন প্রতারনার অতঙ্ক ছড়িয়েছিল ‘WhatsApp Gold’। সেই অতঙ্কের রেশ কাটতে না কাটতেই নতুন এই প্রতারনার ফাঁদ ছড়াতে শুরু করেছে WhatsApp-এ।