নিজস্ব প্রতিবেদন: ধুঁকতে থাকা টেলিকমিউনিকেশন ব্যবসাকে এবার পুরোপুরি বন্ধ করতে চলেছে অনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশনস। দ্য টাইমস অব ইন্ডিয়া-র প্রতিবেদন অনুযায়ী, খুব শীঘ্রই ২জি এবং ৩জি ভয়েস মোবাইল ব্যবসা বন্ধ করবে অনিল আম্বানির রিলায়েন্স। সূত্রের খবর, আগামী ৩০ নভেম্বর নিজেদের ডিটিএইচ পরিষেবাও বন্ধ করে দিচ্ছে এই টেলিযোগাযোগ সংস্থা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ৯৭ টাকায় আনলিমিটেড ডেটা, বিএসএনএল আনছে 'দেশ কা ফোর জি ফোন'


রিলায়েন্স কমিউনিকেশনসের এই সিদ্ধান্তে সমস্যার সম্মুখীন হতে চলেছে প্রায় ৮ লক্ষ্যাধিক উপভোক্তা। এই সিদ্ধান্তের কারণে কর্মছাড়া হতে পারে রিলায়েন্স কমিউনিকেশনসের প্রায় ১২০০ কর্মী। ২০০২-এ নিজেদের ২জি এবং ৩জি ভয়েস মোবাইল ব্যবসা চালুর সময়ে কোম্পানির 'ইতিবাচক' মনোভাব থাকলেও বর্তমান সময়ে তা 'লসে রান' করছে। এখনও পর্যন্ত বাজারে ৪৬ হাজার ৭০০ কোটি টাকা ঋণ রয়েছে অনিল আম্বানির কোম্পানির। এই ঋণের বোঝা যেন আর না বাড়ে, সেই কারণেই ২জি এবং ৩জি থেকে একেবারে ৪জি ব্যবসায় মননিবেশ করেছে রিলায়েন্স কমিউনিকেশনস। 


আরও পড়ুন-  কোথায় রয়েছেন আপনি, জানিয়ে দেবে WhatsApp-এর নতুন এই ফিচার


এয়ারসেলের সঙ্গে গাঁটছড়া বাঁধার সপ্তাহ খানেকের মধ্যেই এই সিদ্ধান্ত নিল অনিল আম্বানির কোম্পানি। সূত্রের খবর, এয়ারসেলের সঙ্গে সংযুক্তির কারণে রিলায়েন্সের মাথা থেকে প্রায় ১৪ হাজার কোটি টাকার ঋণের বোঝা নেমেছে। তবে বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, অনিল আম্বানির পক্ষে এই খাদ থেকে আবারও শৃঙ্গারোহন খুবই কঠিন কাজ হবে।