ওয়েব ডেস্ক: মাত্র ২৫১ টাকায় স্মার্ট ফোন পেয়ে বুকিং তো লক্ষ লক্ষ মানুষ করে দিয়েছেন। কিন্তু মোবাইলের দাম অসম্ভব রকমের কম হওয়ায় একটা সন্দেহ থেকেই গিয়েছে। সাধারণ মানুষ থেকে মন্ত্রীমহল, সব জায়গা থেকেই একই প্রশ্ন উঠে আসছে, একটা স্মার্ট ফোনের দাম কীকরে এত কম হতে পারে। এবার সেই প্রশ্নেরও অবসান হতে চলেছে।
রিপোর্ট পাওয়া গিয়েছে যে, এই সপ্তাহেই রিংগিং বেলস কোম্পানির সঙ্গে এই দাম সংক্রান্ত বিষয়ে মিটিংয়ে বসবে ডিপার্টমেন্ট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি। তাদের পক্ষ থেকে জানা গিয়েছে যে, এই যে প্রত্যেকের মনে ফ্রিডম২৫১-এর দাম নিয়ে যে প্রশ্ন দেখা দিয়েছে, তা দূর করা দরকার। এর সবথেকে ভালো উপায় ফোনের প্রাইস ট্যাগ। ফোনে যদি দাম লেখা থাকে তাহলে আর এ নিয়ে কারও মনে কোনও সন্দেহ থাকবে না।
আরও তথ্য পাওয়া গিয়েছে যে, তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ রিংগিং বেলস কোম্পানি এবং তাদের প্রোডাক্ট ফ্রিডম২৫১-এর বিষয়ে আরও খোঁজখবর নিতে বলেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পড়ুন জানুন ফোনে জল পড়ে গেলে কী করবেন আর কী করবেন না



এত কম দামে যে স্মার্ট ফোন পাওয়া যেতে পারে তা বিশ্বাসই করেন না বিজেপি নেতা কীরিট সোমাইয়া। তাঁর মতে ফ্রিডম২৫১ একটা স্ক্যাম। এর মধ্যে কোনও বড়সড় রকমের স্ক্যাম রয়েছে বলে তিনি বিশ্বাস করেন। তিনি টেলিকম মন্ত্রী, ট্রাই, সেবি, আরবিআই এবং সমস্ত রকমের মন্ত্রীদের প্রস্তাব পাঠিয়েছেন যাতে ফ্রিডম২৫১-এর সব রকমের তথ্য খুঁটিয়ে দেখা হয়। শুধু দেশেরই নয়, বিশ্বের সব থেকে কম দামী ফোন এটি।
প্রসঙ্গত রিংগিং বেলস কোম্পানির প্রেসিডেন্ট অশোক চাড্ডা জানিয়েছিলেন যে, ফ্রিডম২৫১-এর ম্যানুফ্যাকচারিং কস্ট প্রায় ২৫০০ টাকা। যদিও এখন দাবি করছেন সেটা ১৫০০ টাকা বলে। এত কম দামে স্মার্ট ফোন বিক্রির কারণ হিসেবে জানিয়েছিলেন যে এটা সম্পূর্ণ মার্কেটিংয়ের ওপর নির্ভর করছে। যেহেতু ফোনটা অনলাইনে পাওয়া যাবে, তাই ই-কমার্স মার্কেটপ্লেসের জন্য এর দাম কম রাখা হয়েছে।
অশোক চাড্ডা আরও জানিয়েছেন, এটা প্রথমে শুধুই অনলাইনে পাওয়া যাবে। তারপর এর ডিসট্রিবিউশন বাড়ানো হবে।