নিজস্ব প্রতিবেদন: নদীতে ডুব দিয়ে জলের তলায় ভিডিয়ো করছিলেন এক যুবক। জলের নিচে ভিডিয়ো করার সময় হঠাতই তাঁর চোখে পড়ে একটি স্মার্টফোন। হাতে তুলে নিতেই যুবক বুঝতে পারলেন, এটি একটি iPhone! iPhone-এর হাল দেখে ওই যুবকের মনে হয়েছিল এটি হয়তো দীর্ঘদিন ধরেই জলের নিচে পড়ে রয়েছে। সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, জলের নিচেও iPhone-টি দিব্বি সচল রয়েছে! এর পরই বিষয়টি সকলকে জানাতে একটি ভিডিয়ো করেন ওই ইউটিউবার যুবক। ভিডিয়োটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সামাজিক মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। ভিডিয়োটি YouTube-এ পোস্ট করেন ইউটিউবার মিচেল বেনেট। দিন কয়েক আগে মিচেল বেনেটের YouTube চ্যানেল ‘নাগেটনগিন’-এ পোস্ট হওয়া এই ভিডিয়ো থেকে জানা গিয়েছে ওই iPhone উদ্ধারের ঘটনা। ভিডিয়ো করবেন বলে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এডিস্টো নদীতে ঝাঁপ দিয়েছিলেন মিচেল বেনেট। নদীর কয়েক মিটার গভীরে এই ফোনটিকে পড়ে থাকতে দেখেন মিচেল। কিন্তু ফোনটি কার, তা জানতে গিয়ে প্রথমটায় বেশ সমস্যায় পড়তে হয়েছিল তাঁকে। কারণ, পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত ফোনটি কিছুতেই ‘আনলক’ করতে পারছিলেন না মিচেল। শেষে ফোনের সিম খুলে সেটিকে অন্য একটি ফোনে ভরে তবে খোঁজ মেলে iPhone-এর মালিকের।



আরও পড়ুন: ফেব্রুয়ারি থেকে এই ফোনগুলিতে আর ইনস্টল হবে না Whatsapp!


সিম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এডিস্টো নদীর জলের নিচে পড়ে থাকা এই iPhone-এর মালকিন এরিকা বেনেট। এরিকাকে তাঁর ফোন ফিরিয়ে দেন মিচেল। ফোন পেয়ে এরিকা জানান, ২০১৮-এর ১৯ জুন তিনি পরিবারের সঙ্গে বেড়াতে গিয়ে এই ফোনটি হারিয়ে ফেলেন তিনি। তাঁর অনুমান, সে সময় কোনও ভাবে এডিস্টো নদীর জলে পড়ে যায় ফোনটি যা টের পাননি এরিকা। এর থেকে সহজেই অনুমান করা যেতে পারে এক বছরেরও বেশি সময় জলের তলায় পড়ে ছিল এই iPhone। আর এই দীর্ঘকাল জলের নিচে পড়ে থেকেও দিব্বি সচল ছিল সেটি।