ওয়েব ডেস্ক: নগদহীন লেনদেনে উৎসাহ দিতে ভীম অ্যাপ এনেছে কেন্দ্রীয় সরকার। সেই অ্যাপের প্রসার ঘটাচ্ছেন মুকেশ অম্বানি। জিও ফিচার ফোন নিতে গেলে লাগবে এই অ্যাপ। গত ২৪ অগাস্ট জিও প্রি বুকিং শুরু হয়  ফিচার ফোর জি ফোনের। প্রচুর বুকিংয়ের জেরে একটা সময়ে ক্র্যাশ করে ‌যায় সংস্থার ওয়েবসাইট। আপাতত  বন্ধ প্রি-বুকিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রিল্যায়ান্স সূত্রে খবর, প্রি-বুকিংয়ের প্রক্রিয়া নিয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ডিলারদের। হ্যান্ডসেট বুকিংয়ে কীভাবে ভাউচার ব্যবহার করতে হবে, তাও শেখানো হচ্ছে। জিও-র ফিচার ফোন নিতে গেলে জমা দিতে হবে দেড় হাজার টাকা। তিন বছর পরে তা ফেরত পাবেন গ্রাহকরা। দেড় হাজার টাকা মেটাতে হবে ভীম অ্যাপের মাধ্যমে। প্রাথমিকভাবে প্রতি ডিলারকে ৪০টি করে মোবাইল দেবে জিও। ভাউচারের মাধ্যমে এই ফোন পাবেন গ্রাহকরা। এক্ষেত্রে আগে গেলে আগে পাওয়া ‌যাবে। ডিলারদের ৪০টি ফোনের জন্য দিতে হবে ২০,০০০ টাকা। ফোন পিছু ৫০০ টাকা করে। ফোন বিক্রির পর টাকা ফেরত পাবেন ডিলার।


কালো টাকার মোকাবিলা ও নগদহীন লেনদেনের সুবিধার জন্য ভীম অ্যাপ এনেছিলেন নরেন্দ্র মোদী। আধার নির্ভর লেনদেন করা ‌যায় এই অ্যাপে। প্রতিদিন ১ লক্ষ ফোন ডেলিভারির লক্ষ্য নিয়েছে জিও। 


আরও পড়ুন,জিও ফোন বুকিং করেছেন? কীভাবে বুঝবেন আপনার বুকিংটি হয়েছে নাকি?