নিজস্ব প্রতিবেদন: আধারের তথ্যের সুরক্ষা সুনিশ্চিত করতে অ্যাপের নতুন ভার্সান লঞ্চ করল UIDAI। Android ও iOS ব্যবহারকারীদের জন্য এই নতুন ভার্সান ইতিমধ্যেই এসে গিয়েছে। যাঁদের মোবাইলে এখনও পুরনো mAadhaar অ্যাপ রয়েছে, তাঁদের সকলকে যত শীঘ্র সম্ভব এর যত শীঘ্র সম্ভব নতুন ভার্সানে আপডেট করানোর পরামর্শ দিচ্ছে UIDAI।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, mAadhaar অ্যাপের নতুন ভার্সানে ইংরাজি-সহ মোট ১৩টি ভাষা ব্যবহার করা যাবে। বাংলা, হিন্দি, উর্দু, ওড়িয়া, তামিল, তেলগু, কন্নড়, মালায়ালাম, গুজরাটি, মারাঠি, অসমিয়া এবং পাঞ্জাবি— মোট ১২টি প্রাদেশিক ভাষা ব্যবহার করা যাবে এই নতুন ভার্সানে।


mAadhaar অ্যাপের নতুন ভার্সান কাজে লাগিয়ে ফের আধার প্রিন্ট করানোর আবেদন করা যাবে। এ ছাড়াও, ঠিকানা আপডেট বা পরিবর্তন করা, ই-মেল ভেরিফিকেশন, অফলাইনে কেওয়াইসি করা যাবে এই অ্যাপ থেকে। এর পাশাপাশি আধার সম্পর্কিত বিভিন্ন আবেদনের বর্তমান স্ট্যাটাস জেনে নেওয়া যাবে নতুন mAadhaar অ্যাপের সাহায্যে।


আরও পড়ুন: দাম বাড়লেও এই পদ্ধতিতে পুরনো ট্যারিফেই প্রিপেড রিচার্জ করতে পারবেন Jio গ্রাহকরা


এই mAadhaar অ্যাপে লগ ইন করতে হলে ফোন নম্বরের সঙ্গে আধার লিঙ্ক করা থাকা জরুরি। কারণ, মোবাইল নম্বরে আসা ওটিপি ব্যবহার করে তবেই mAadhaar অ্যাপে লগ ইন করা যাবে।