নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার বাজারে আসছে Nokia-র বহু প্রতিক্ষিত স্মার্টফোন Nokia 9 PureView।  নয়াদিল্লিতে এক Nokia India-র একটি ইভেন্টে লঞ্চ করা হবে এই ফোন। ফেব্রুয়ারী মাসে বার্সেলোনার একটি সাংবাদিক সম্মেলনে প্রথমবার প্রকাশ্যে আসে Nokia 9 PureView। আর তার পরেই এই ফোনের ৫টি রিয়ার ক্যামেরা-সহ মোট ৬টি উচ্চমানের ক্যামেরার সেটআপ নজর কেড়েছিল টেক উত্সাহীদের। বুধবার টুইটারে Nokia 9 PureView -র একটি টিজার ভিডিয়ো লঞ্চ করে Nokia।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্তমানে বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদেরই মূল চাহিদা হল ভাল ক্যামেরা, বেশি RAM আর লম্বা ব্যাটারি ব্যাকআপ। আর এই তিন চাহিদাই পূরণ করবে Nokia-র এই স্মার্টফোন। আসুন এ বার জেনে নেওয়া যাক Nokia 9 PureView PureView স্মার্টফোনের স্পেসিফিকেশান।


আরও পড়ুুনফেসবুকে গেম খেলে জিতে নিন ৩ লক্ষ টাকা... জেনে নিন কিভাবে


Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9 PureView-এ রয়েছে ৬ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরা। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে HDR সাপোর্ট। Nokia 9 PureView-এর ক্যামেরায় থাকছে চলেছে Zeiss লেন্স। Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9 PureView-এ দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও Nokia 9 PureView-এর ডিসপ্লের নীচেই থাকছে ফিঙ্গার প্রিন্ট আনলক ফিচার।


Nokia 9 PureView-এ রয়েছে ৫.৯৯ ইঞ্চি ২কে (2K screen) অ্যামোলেড ক্যাপাসিটিভ ডিসপ্লে। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ।


Nokia 9 PureView এ রয়েছে ৩,৩২০ mAh-এর উচ্চ ক্ষমতা সম্পন্ন নন রিমুভেবল ব্যাটারি।


Android One অপারেটিং সিস্টেমে চলবে এই ফোন। 


কানেক্টিভিটির জন্য Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে Bluetooth 5.0 A2DP, LE, Wi-Fi 802.11 a/b/g/n/ac, 4G VoLTE, USB 3.1, Type-C 1.0 আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।


Nokia 9 PureView-এর দাম হতে পারে ৬৯৯ ডলার যা ভারতীয় মূদ্রায় যা প্রায় ৪৯ হাজার ৬৮৮ টাকা।