নিজস্ব প্রতিবেদন: দেশকে ডিজিট্যাল করার উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। সরকারের সেই উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে গত বছর ২১ জুলাই রিলায়েন্স জিও নিয়ে এসেছিল বিনামূল্যে ৪জি ফোন। এতদিন পর্যন্ত শুধুমাত্র রিলায়েন্স জিও-র অফিশিয়াল ওয়েবসাইটে বুকিং করে পাওয়া যাচ্ছিল এই ফোন। এবার থেকে অনলাইন শপিং সাইট অ্যামাজন ইন্ডিয়াতে অর্ডার দিয়ে ক্যাশ অন ডেলিভারিতেও পেতে পারেন জিও ফোন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'সম্পূর্ণ বিনামূল্যে' বললেও জিও ফোন পেতে আপনাকে প্রথমে ১,৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট হিসেবে রাখতে হবে। তারপর নিয়ম অনুযায়ী ৩ বছরের মধ্যে 'গ্রহণযোগ্য অবস্থায়' ফোনটি ফেরত দিলেই আপনি ফোনের জন্য দেওয়া সিকিউরিটি ডিপোজিটের সেই টাকা ফেরত পেয়ে যাবেন।


আরও পড়ুন : ২ হাজার টাকা ক্যাশব্যাক এয়ারটেলের, জানুন কীভাবে পাবেন


তাহলে অ্যামাজন ইন্ডিয়া থেকে কীভাবে পাবেন জিও ফোন?


প্রথমে অ্যামাজন ইন্ডিয়াতে ক্যাশ অন ডেলিভারিতে জিও ফোনের অর্ডার দিন। দেওয়া ঠিকানায় ফোনের ডেলিভারি হয়ে গেলে কাছের জিও স্টোর কিংবা রিলায়েন্স ডিজিট্যাল আউটলেটে ফোনটি নিয়ে যান। তার সঙ্গে প্যাকিং বাক্স এবং আধার নম্বরও নিয়ে যান। এরপরই আপনার ফোনের ভেরিফিকেশন হবে।


অ্যামাজনের পক্ষ থেকে এই প্রসঙ্গে জানানো হয়েছে, জিও ফোন ব্যবহারকারীরা ৪৯ টাকার রিচার্জে ২৮ দিনের জন্য বিনামূল্যে ভয়েস কল এবং আনলিমিটেড ডেটা ব্যবহার করতে পারবেন।


কী কী ফিচার্স রয়েছে এই জিও ফোনে?


১) ২.৪ ইঞ্চি ডিসপ্লে।
২) ২ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা।
৩) ২২টি ভাষা।
৪) 4G VoLTE


আরও পড়ুন : জিও-র দারুণ অফার! রিচার্জ করলেই ২,২০০ টাকা ক্যাশব্যাক