জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বড় স্বস্তি! পেটিএমে  UPI পরিষেবার চালু রাখতে  NPCI-কে পরামর্শ দিল রিজার্ভ ব্য়াংক। তবে বেশ কয়েকটি বিষয় অবশ্য খতিয়ে দেখতে বলা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Tata Group: ৩০ লক্ষ কোটি টাকার মূলধন! পাক অর্থনীতিকে ছাপিয়ে গেল টাটা


নগদে আর্থিক লেনদেনের দিন শেষ। সবকিছুতেই এখন অনলাইনে পেমেন্ট! ফলে পেটিএমর মতো অনলাইন পেমেন্ট প্লাটফর্ম খুবই জনপ্রিয়। কম-বেশি প্রায় সকলেই পেটিএম ব্য়বহার করেন। কিন্তু সেই পেটিএমের ব্যাংকিং পরিষেবাকে নিষিদ্ধ করেছে রিজার্ভ ব্যাংক। আরবিআইয়ের নির্দেশ, ২৯ ফেব্রুয়ারির পর আর ব্যাংকিং পরিষেবা দিতে পারবে না এই অনলাইন পেমেন্ট প্লাটফর্ম। কোনও গ্রাহকের অ্যাকাউন্ট, ওয়ালেট বা ফাস্টট্যাগে কোনও টাকা জমা নিতে বা ক্রেডিটে লেনদেনও করতে পারবে না।


আর আর্থিক লেনদেন? সেটাও কি বন্ধ হয়ে যাবে? এদিন বিজ্ঞপ্তি জারি করেছে রিজার্ভ ব্যাংক। বিজ্ঞপ্তিতে উল্লেখ, পেটিএমের  UPI পরিষেবা চালু রাখার যে অনুরোধ করেছে OCL, সেই অনুরোধ যেন খতিয়ে দেখা হয়।  ‘@paytm’ হ্যান্ডেলের মাধ্যমে যাতে নির্বিঘ্নে টাকা স্থানান্তর করা সহজ হয় সেদিকে নজর দেওয়া হোক। এমনকী, যাঁরা পেটিএমের  QR কোড ব্যবহার করছেন, তাঁদের বিকল্প অ্যাকাউন্টের সুবিধা দিক NCPI


আরও পড়ুন:  Tsunami: ধেয়ে আসছে সুনামি... জানা যাবে কয়েক সেকেন্ডেই!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)