নিজস্ব প্রতিবেদন: বাজারে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা-সহ ফোন আনতে চলেছে Realme। সংস্থার Weibo পেজে এই ফোনের টিজার প্রকাশ করল সংস্থা। Realme-এর এই ফোনে তোলা একটি ছবি প্রকাশ করে সংস্থা। আর সেই ছবি থেকেই ক্যামেরার অসাধারণ মান স্পষ্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতে Realme-এর কর্তা মাধব শেঠ জানান, ৬৪ মেগাপিক্সেলের এই ক্যামেরা বানিয়েছে Samsung। এই ক্যামেরায় থাকছে ISOCELL GW1 সেন্সার। ভারতে প্রথম কোনও সংস্থা স্মার্টফোনের ক্যামেরায় এই ধরণের সেন্সারের ব্যবহার করছে। এই সেন্সারের ফলে অত্যন্ত কম আলোতেও ঝকঝকে ছবি তোলা যাবে। জুম করলেও ফাটবে না ছবি। 


ফোনের ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেটআপের একটি ছবি প্রকাশ্যে আনে সংস্থা। সেখানে দেখা যাচ্ছে মোট ৪টি ক্যামেরা সেন্সর থাকছে এই ফোনের পেছনের অংশে। সব থেকে উপরের অংশে থাকছে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা। 
ছবির রেজোলিউশন থাকবে ৬৯১২x৯২১৬ পিক্সেল। থাকবে সহায়ক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। এই ক্যামেরায় থাকছে স্যামসাঙের বিশেষ টেট্রাসেল প্রযুক্তি। ফলে, এক দম কম আলোতেও পরিষ্কার ছবি হবে। উচ্চমানের ছবির পাশাপাশি ১০৮০পি মানের ফুল এইচডি ছবি তোলা যাবে এই ক্যামেরায়। থাকছে স্লো মোশানের অপশানও। 


ভারতের বাজারেই প্রথমে ফোনটি আনতে চলেছে Realme। ঠিক কবে ফোনটি লঞ্চ হবে সে ব্যাপারে কিছু জানায়নি সংস্থা। ফোনটির অন্য কোনও স্পেশিফিকেশনের ব্যাপারেও জানা যায়নি। তবে, মনে করা হচ্ছে, এ বছরের শেষেই ভারতের বাজারে আসবে এই ফোন।


আরও পড়ুন: Royal Enfield-কে টেক্কা দিতে পকেট-সই দামে বাইক আনছে Harley Davidson


চলতি বছর মে মাসে প্রকাশ্যে আসে Realme X। সেই ফোনে আছে ৪৮ মেগাপিক্সেলের উচ্চমানের ক্যামেরা। ফোনের দাম রাখা হয় ১৫,৪০০ টাকা। অর্থাত্ মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই ফোনে উচ্চমানের ক্যামেরা দিতে চাইছে সংস্থা। নতুন ৬৪ মেগাপিক্সেল  ক্যামেরা-সহ ফোনের দাম কত হবে তা জানায়নি সংস্থা। তবে, Realme-এর ট্রেন্ড বজায় রেখে দাম কমের দিকেই রাখা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। উচ্চমানের ক্যামেরাকে হাতিয়ার করেই ভারতের বাজার দখল করতে উদ্যোগী সংস্থা।