ওয়েব ডেস্ক: রিলায়েন্স জিও ওয়েলকাম অফার থেকে হ্যাপি নিউ ইয়ার অফার চালু করার পরই ডাউনলোডের সীমা বেঁধে দিয়েছিল। দিনে ১ জিবি ডাউনলোড করতে পারবেন ৪জি স্পীডে। তারপরে ডাউনলোড করতে গেলে স্পীড কমে ২জি হয়ে যাবে। কিন্তু সম্প্রতি একটি মেসেজ সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। যেখানে একটি লিঙ্ক দিয়ে বলা হচ্ছে যে, এই লিঙ্কে ক্লিক করলে আপনি ১ জিবি থেকে দিনে ১০ জিবি ডাউনলোড করতে পারবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

http://upgrade-jio4g.ml/ . এই লিঙ্কে ক্লিক করলেই নাকি ডাউনলোড লিমিট ১ জিবি থেকে বেড়ে ১০ জিবি হয়ে যাবে। এমনই মেসেজ ঘুরপাক খাচ্ছে ফেসবুক হোয়াটস অ্যাপে। তবে এই লিঙ্কে ক্লিক করার আগে সাবধান। হতে পারে এই লিঙ্কটি একটি ফাঁদ। এবং এই লিঙ্কে ক্লিক করলেই আপনার ব্যক্তিগত সমস্ত ডেটা অন্যের হাতে চলে যেতে পারে।


আরও পড়ুন ফ্লিপকার্ট রিপাবলিক ডে সেলে চলছে দারুন অফার


এই লিঙ্কে ক্লিক করলেই আপনার ব্যক্তিগত তথ্য যেমন মোবাইল নম্বর, ইমেল আইডি প্রভৃতি চাওয়া হচ্ছে। এই URL-র সঙ্গে রিলায়েন্স জিও-র অফিসিয়াল সাইটের কোনও সম্পর্ক নেই। তাই আপনার কাছে এমন কোনও মেসেজ এলে তা সঙ্গে সঙ্গে ডিলিট করে দিন। মেসেজে এমনও বলা হচ্ছে যে, ‘এই মেসেজটি আপনার বন্ধুদের মধ্যেও ছড়িয়ে। হোয়াটস অ্যাপে অন্তত ১০জন গ্রুপ ফ্রেন্ডের মধ্যে ছড়িয়ে দিলে তবেই আপনি এই সুবিধা পাবেন।‘


তাই খুব সাবধান। এমন কোনও ঘোষণা রিলায়েন্স জিও করেনি। এটি একটি ভুয়ো মেসেজ। হ্যাকারদের ফাঁদও হতে পারে।


আরও পড়ুন রোজ ৩০ মিনিট লোকাল এবং STD ফ্রি কলিংয়ের অফার BSNL-র