নিজস্ব প্রতিবেদন: আপনার আইফোন থাকা আর কোনও দামি গয়না থাকা, অনেকটা একই রকম। আইফোন কেনার জন্য অনেকে কী পাগলামীটাই না করেন! মনে আছে মুম্বইয়ের ঠাণের সেই যুবকের কাণ্ডকারখানা? ঠিক এক বছর আগের ঘটনা। রীতিমতো রাজকীয় মেজাজে, ঘোড়ায় চড়ে সেজেগুজে, ব্যান্ডপার্টির মধ্যমণি হয়ে ফোন কিনতে অ্যাপেল স্টোরে পৌঁছেছিলেন তিনি। আইফোন কেনা নিয়ে ঠিক তেমনই অদ্ভুত ঘটনার সাক্ষী হয়ে থাকলেন রাশিয়ার মস্কোর একটি শপিং মলের অ্যাপেল স্টোরের কর্মীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইফোনের লেটেস্ট মডেল iPhone XS কিনতে এক বাথটব খুচরো পয়সা নিয়ে স্টোরে হাজির হন এক যুবক। তবে তিনি একা ওই বাথটবটি নিয়ে আসেননি। মোট সাত জনের ঘাড়ে চেপে সাড়ে তিনশো কিলোগ্রামের বাথটাব ভর্তি খুচরো কয়েন এসে পৌঁছায় ওই স্টোরে। জানা গিয়েছে, মজার এই কাণ্ডটি ঘটিয়েছেন রাশিয়ান ব্লগার ভিয়াতোস্লাভ কোভালেকো। গুনে দেখা যায়, ওই বাথটবে ছিল ১,৩০০ ইউরোর রাশিয়ান রুবেলের কয়েন। এই কয়েন গুনতে রীতিমতো কালঘাম ছুটে যায় অ্যাপেল স্টোরের কর্মীদের। মজার এই ঘটনাটি ক্যামেরাবন্দি করার সুযোগ ছাড়েননি সেখানে উপস্থিত অন্যান্য ক্রেতারা।


কয়েন গুনতে ব্যস্ত অ্যাপেল স্টোরের কর্মীরা। পেছনে রাখা রয়েছে কয়েন ভর্তি বাথটবটি। ছবি: সংগৃহীত।

ওই অ্যাপেল স্টোরের জনসংযোগের দায়িত্বে থাকা লুডমিলা সেমুশিনা জানান, ভিয়াতোস্লাভ কোভালেকো এক বাথটব খুচরো কয়েন নিয়ে আসার আগে এখানে ফোন করেছিলেন। জানিয়েছিলেন, তিনি বাথটাব ভর্তি কয়েন নিয়ে iPhone XS কিনতে আসছেন। কিন্তু বিষয়টা তখন ‘ঠাট্টা’ বলেই মনে হয়েছিল। সেমুশিনা বলেন, “ভাগ্গিস এমন ক্রেতা স্টোরে রোজ রোজ আসেন না!”