জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গালুরুর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শেয়ার চ্যাট ২০০ কর্মীকে ছাঁটাই করেছে। ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, কোম্পানি আয়-ব্যয়ের সামঞ্জস্য বজায় রাখতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ভারতে শেয়ার চ্যাট অ্যাপের জনপ্রিয়তা বিপুল। তার অন্যতম কারণ হল, এই অ্যাপে একাধিক আঞ্চলিক ভাষার সাপোর্ট রয়েছে। তার ফলে শহরের পাশাপাশি গ্রামাঞ্চলে এবং প্রত্যন্ত এলাকাতেও এই অ্যাপ ব্যবহারের সুযোগ রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Space Rocket with Cow Dung Fuel: গোবর দিয়ে উড়বে রকেট! ভারত নয়, বিজ্ঞানে 'বিশ্বগুরু' হল এই দেশ...


২০২৪-এর জন্য বার্ষিক পরিকল্পনার অঙ্গ হিসাবে ShareChat নিজের আয় ব্যয়ের সঙ্গতি রাখতে এই পদক্ষেপ নিয়েছে। শেয়ার চ্যাটের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, এই সিদ্ধান্তে প্রতিষ্ঠানটির পরবর্তী ৪-৬ প্রান্তিকের মধ্যে তার ব্যয় ভিত্তিকে সুসংগঠিত করা এবং মুনাফা অর্জনের প্রতিশ্রুতি প্রতিফলিত হয়েছে। দেশে টিকটক বন্ধ হওয়ার পর এই মাধ্যম চালু হয়েছিল। পরিসংখ্যান অনুসারে, ভারতে বর্তমানে শেয়ার চ্যাট অ্যাপে ৪০০ মিলিয়নেরও বেশি ইউজার রয়েছে, যা প্রায় হোয়াটসঅ্যাপের সমতুল্য। 


কোম্পানিতে কর্মী ছাঁটাইয়ের এই সর্বশেষ পর্যায়টি খরচ কমানোর পদক্ষেপের অংশ হিসাবে এই বছরের শুরুতে ৬০০ কর্মীকে বরখাস্ত করে ShareChat। তবে ক্ষতিগ্রস্ত কর্মীদের বেতন-ভাতা সংক্রান্ত বিস্তারিত তথ্য এখনও প্রকাশ করেনি সংস্থা। ২০১৫ সালে এই অ্যাপ নির্মাণ করেছিলেন অঙ্কুশ সচদেব, ভানু প্রতাপ সিং এবং ফরিদ এহসান নামের তিন ব্যক্তি। ShareChat-এর সহ-প্রতিষ্ঠাতা ভানু প্রতাপ সিং এবং ফরিদ আহসান ২০২৩ সালের জানুয়ারিতে তাদের ভূমিকা থেকে পদত্যাগ করেন। 


আরও পড়ুন, Giant hole on the Sun: সূর্যের পেটের ভিতরে ৬০ পৃথিবী? জেনে নিন বিস্ময়কর রহস্য...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)